৬ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ২৩শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

বিশ্বকাপে জয়, উল্লাসের সময় ফ্রান্স ও মরক্কোর সমর্থকদের সঙ্গে পুলিশের সংঘর্ষ

আপডেট : ডিসেম্বর ১১, ২০২২ ১:১০ অপরাহ্ণ

75

ভয়েস বাংলা ডেস্ক

বিশ্বকাপ ফুটবলের কোয়ার্টার ফাইনালের খেলায় ফ্রান্স ও মরক্কোর জয়ের পর প্যারিস শহরের রাস্তায় বিজয় উদ্‌যাপনের সময় দুই দলের সমর্থকদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে। ফ্রান্সের প্যারিস শহরের শানজ এলিজেতে সমর্থকদের ওপর কাঁদানে গ্যাসের শেল ছুড়েছে পুলিশ। খবর: রয়টার্সের।

গতকাল শনিবার কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালের সর্বশেষ দুটি ম্যাচ হয়েছে। প্রথম ম্যাচে পর্তুগালের বিপক্ষে ১–০ গোলে জয়ী হয়েছে মরক্কো। আর পরের ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে জিতেছে ফ্রান্স। এর মধ্য দিয়ে বিশ্বকাপে মরক্কো ও ফ্রান্সের সেমিফাইনালে খেলা নিশ্চিত হয়েছে। আর আফ্রিকার প্রথম দেশ হিসেবে মরক্কো বিশ্বকাপের সেমিফাইনাল খেলছে।

মরক্কো ও পর্তুগালের মধ্যকার ফুটবল ম্যাচটি শেষ হওয়ার পর পরই হাজারো সমর্থক ফ্রান্সের এলিজের পারিসিয়ান অ্যাভিনিউতে জড়ো হয়ে উল্লাস করতে থাকে।

বিপুলসংখ্যক পুলিশের উপস্থিতিতে তাঁরা পতাকা উড়িয়ে এবং হর্ন বাজিয়ে বিজয় উদ্‌যাপন করছিলেন। দিনের পরবর্তী ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে ফ্রান্সের জয়ের পর আরও অনেক সমর্থক ওই এলাকায় সমবেত হন। রয়টার্সের টিভি ফুটেজে দেখা গেছে, উল্লাসের সময় দোকানপাট ভাঙচুর করছেন এবং পুলিশের সঙ্গে তাঁদের সংঘর্ষ হচ্ছে। শানজ এলিজের কাছে অ্যাভিনিউ দে ফ্রিদলঁদ এলাকায় অগ্নিসংযোগের ঘটনাও দেখা গেছে।

সুত্র: প্রথম আলো




স্মৃতি ও স্মরণ

ছবি