৮ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২৩শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

স্বেচ্ছাসেবক লীগ নেতা হত্যায় ইউপি চেয়ারম্যানসহ ৭ জনের মৃত্যুদণ্ড

আপডেট : অক্টোবর ১০, ২০২২ ৭:২৫ অপরাহ্ণ

49

ভয়েস বাংলা ডেস্ক

ময়মনসিংহের গৌরীপুরে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ও ইউসিসিএ লিমিটেডের চেয়ারম্যান মাসুদুর রহমান শুভ্র হত্যা মামলায় এক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ সাত জনের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। এছাড়াও তিন জনের যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে। মামলার বাকি ৯ আসামি খালাস পেয়েছেন।

সোমবার (১০ অক্টোবর) ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-৩-এর বিচারক মনির কামাল এ আদেশ দেন।

২০২০ সালের এই হত্যা মামলায় পৌর মেয়র সৈয়দ রফিকুল ইসলাম ১৯ জন আসামি ছিলেন। গত ৬ অক্টোবর রাষ্ট্রপক্ষ ও আসামিপক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শুনানি শেষে রায় ঘোষণার জন্য আজকের দিন ধার্য করেন আদালত।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- উপজেলা বিএনপির একাংশের যুগ্ম আহ্বায়ক ও মইলাকান্দা ইউনিয়নের চেয়ারম্যান রিয়াদউজ্জামান রিয়াদ, গৌরীপুর পৌর ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক সাকিব আহমেদ রেজা, উত্তর জেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য মোজাম্মেল হক, শরীফুল ইসলাম নাঈম, খাইরুল ইসলাম, মাঈন উদ্দিন ও রুহুল আমিন।

যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- ছাত্রদলকর্মী শরীয়তউল্লাহ ওরফে সুমন, মাসুদ পারভেজ কার্জন ও যুবদলকর্মী রাসেল মিয়া।

মামলার খালাসপ্রাপ্ত অপর আসামিরা হলেন– পৌর মেয়র সৈয়দ রফিকুল ইসলাম, সৈয়দ তৌফিকুল ইসলাম, সৈয়দ মাজাহারুল ইসলাম জুয়েল, ছাত্রদলকর্মী রিফাত, মো. আবু হানিফা, উত্তর জেলা স্বেচ্ছাসেবক দলের ধর্মবিষয়ক সম্পাদক জাহাঙ্গীর আলম, যুবদলকর্মী মজিবুর রহমান, কামাল মিয়া ও শাজাহান মিয়া।

উল্লেখ্য, ২০২০ সালের ১৭ অক্টোবর গৌরীপুর মধ্যবাজার পান মহালে রাত ১০টার দিকে শুভ্রকে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। নিহতের ছোট ভাই আবিদুর রহমান প্রান্ত বাদী হয়ে গৌরীপুর থানায় হত্যা মামলা দায়ের করেন। পরে জেলা গোয়েন্দা পুলিশ ১৯ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করে।

সূত্র: বাংলা ট্রিবিউন




স্মৃতি ও স্মরণ

ছবি