২৫শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১০ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

কে হচ্ছেন নতুন জেমস বন্ড

আপডেট : সেপ্টেম্বর ২২, ২০২২ ৫:৩২ অপরাহ্ণ

14

ভয়েস বাংলা ডেস্ক

২০১৫ সালে ‘স্পেকটর’ মুক্তির পর ড্যানিয়েল ক্রেগ বলেছিলেন, আবারও বন্ড হওয়ার চেয়ে বরং নিজের হাতের কবজি কেটে ফেলবেন। তবে ২০২১ সালে বন্ডের ২৫তম ছবি ‘নো টাইম টু ডাই’-তেও অভিনয় করেন ব্রিটিশ অভিনেতা। সেটা অবশ্যই ‘কবজিসহ’। পরে এক সাক্ষাৎকারে ক্রেগ জানিয়েছিলেন, ‘বন্ড’ ছবি করতে শরীরের ওপর ভীষণ চাপ পড়ে, এ জন্যই জনপ্রিয় এই গুপ্তচরের ভূমিকায় অভিনয় করতে চাননি। কিন্তু নানা কারণে শেষবারের মতো রাজি হয়েছিলেন। তবে বন্ড হিসেবে ক্রেগের অধ্যায় শেষ হয়ে যাওয়ার পর নতুন বিপদে পড়েছেন প্রযোজকেরা। নতুন ‘বন্ড’ খুঁজে পেতে রীতিমতো কোমর বেঁধে নেমেছেন তাঁরা। ভক্তদেরও অসীম কৌতূহল, কে হচ্ছেন নতুন জেমস বন্ড?

প্রযোজক বারবার বারবারা ব্রোকোলি ও মাইকেল জি. উইলসন জানিয়েছেন, উপযুক্ত বন্ডের খোঁজ এখনো পাননি তাঁরা। আগামী অক্টোবরে জেমস বন্ড ছবির ৬০তম বার্ষিকী। অনেক ভক্তই আশায় আছেন, তখন হয়তো নতুন বন্ড অভিনেতার নাম ঘোষণা করা হচ্ছে। তবে ভ্যারাইটি জানিয়েছে, বিশ্ববিখ্যাত চরিত্রটিতে নতুন অভিনেতার খোঁজ এখনো প্রাথমিক পর্যায়ে আছে।

‘স্পেকটর’-এর পর বন্ড চরিত্রে ক্রেগ অভিনয়ে অনীহা প্রকাশের পরেই এ চরিত্রে অভিনয়ের জন্য উঠে আসে আরেক ব্রিটিশ অভিনেতা ইদ্রিস এলবার নাম। বন্ড চরিত্রে অভিনয় করছেন কি না—গত কয়েক বছর সংবাদমাধ্যমের মুখোমুখি হলেই প্রশ্নটা বারবার শুনতে হয়েছে অভিনেতাকে। তবে সম্প্রতি এক সাক্ষাৎকারে ইদ্রিস বলেছেন, আয়নায় তাকালে নিজেকে বন্ড হিসেবে দেখতে পান না তিনি।

ছবির প্রযোজকেরা সম্প্রতি কথা বলেছেন বন্ড হিসেবে ইদ্রিসের সম্ভাবনা নিয়ে। উইলসন বলেছেন, ‘সে দুর্দান্ত, ব্রোকোলির মতো, আমরা ইদ্রিসকে পছন্দ করি’। তাঁদের বক্তব্য শুনলে মনে হবে বন্ড চরিত্রে বুঝি ইদ্রিস এলবার অভিনয় প্রায় নিশ্চিত। কিন্তু ঝামেলা হলো প্রযোজকেরা জেমস বন্ড চরিত্রে অভিনয়ের জন্য ১০ থেকে ১২ বছরের জন্য কাউকে চান। ব্রোকোলি বলেন, ‘ঘটনা হলো, আমরা বেশ কয়েক বছরের জন্য কাউকে চাই। ১০ থেকে ১২ বছরের জন্য তাঁকে প্রতিজ্ঞাবদ্ধ থাকতে হবে।

জেমস হিসেবে নতুন কাউকে নেওয়া এখন মূলত আটকে আছে এই ‘দীর্ঘ সময়ের জন্য প্রতিজ্ঞাবদ্ধ’ থাকায়। প্রযোজকেরা জানিয়েছেন, বন্ড ছবিতে অভিনয় শুধু সাধারণ কোনো সিনেমার মতো কাউকে নির্বাচন করলেও হলো, ফ্র্যাঞ্চাইজিটির সঙ্গে থাকে দীর্ঘ সময় একাত্ম থাকাটা সবচেয়ে গুরুত্বপূর্ণ। সবকিছু ব্যাটে-বলে মিলে গেলেই শুধু পাওয়া যাবে নতুন বন্ড।

সূত্র: প্রথম আলো




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

স্মৃতি ও স্মরণ

ছবি