২৫শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১০ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

‘৩০০ কোটি’ ক্লাবের সদস্য

আপডেট : সেপ্টেম্বর ১৯, ২০২২ ৬:২৫ অপরাহ্ণ

20

ভয়েস বাংলা ডেস্ক

বলিউডের মন্দার বাজারে আশার আলো দেখাচ্ছে ‘ব্রহ্মাস্ত্র’। রণবীর কাপুর আর আলিয়া ভাট অভিনীত ছবিটি ১০ দিন হলো মুক্তি পেয়েছে। ৯ সেপ্টেম্বর ছবিটি বড় পর্দায় আসে। মুক্তির মাত্র ১০ দিনেই ‘৩০০ কোটি’ ক্লাবের সদস্য হলো ছবিটি।

মুক্তির আগে অয়ন মুখার্জি পরিচালিত ‘ব্রহ্মাস্ত্র’ ছবিকে ঘিরে নানা জল্পনাকল্পনা ছিল। বক্স অফিসে ছবিটা কতটা সফলতা পাবে, তা নিয়ে ছিল নানা প্রশ্ন। কিন্তু বক্স অফিসের আয় ‘ব্রহ্মাস্ত্র’ নিয়ে সব প্রশ্নের জবাব দিয়েছে। হিন্দি ছবির এই খরার বাজারে বড় সুখবর, ১০ দিনে ছবিটি ২১৫ দশমিক ৫০ কোটি রুপি আয় করেছে। ইতিমধ্যে ‘ব্রহ্মাস্ত্র’ বেশ কিছু ছবির রেকর্ডও ভেঙে দিয়েছে। সংশ্লিষ্ট ব্যক্তিদের ধারণা, ছবিটি মুক্তির তৃতীয় সপ্তাহে ২৫০ কোটি পার করবে। আর তাহলে শিগগিরই ছবিটি ‘দ্য কাশ্মীর ফাইলস’-কে টপকে যাবে। বিবেক অগ্নিহোত্রী পরিচালিত ‘দ্য কাশ্মীর ফাইলস’ দেশের মাটিতে সর্বমোট ২৫২ দশমিক ৯০ কোটি রুপি আয় করেছিল।

‘ব্রহ্মাস্ত্র’ মুক্তির প্রথম দিন সারা ভারতে ৩৬ দশমিক ৪২ কোটি রুপি আয় করে বক্স অফিসের খাতা খুলেছিল। প্রথম সপ্তাহে শুধু ভারত থেকে আয় করেছিল ১৭৩ দশমিক ২২ কোটি রুপি। ‘ব্রহ্মাস্ত্র’ মুক্তির দ্বিতীয় সপ্তাহেও বক্স অফিসে দাপট বজায় রেখেছিল। দ্বিতীয় শুক্রবার ছবিটি আয় করেছিল ১০ দশমিক ৬ কোটি। গত শনিবার (মুক্তির নবম দিন) আয়ের অঙ্ক বেশ ভালোই ছিল। এদিন ‘ব্রহ্মাস্ত্র’ আয় করেছিল ১৫ দশমিক ৩৮ কোটি। গত রোববার (মুক্তির দশম দিন) ভারত থেকে আয়ের পরিমাণ ছিল ১৬ দশমিক ৩০ কোটি রুপি। শুধু দেশের মাটিতে নয়, বিদেশেও ‘ব্রহ্মাস্ত্র’ দারুণ ব্যবসা করছে।

 এই ছবি মুক্তির ৯ দিনে সারা দুনিয়ায় আয় করেছিল প্রায় ৩৫০ কোটি রুপি। আর এই নিরিখে রণবীরের ছবিটি ইতিমধ্যে ‘দ্য কাশ্মীর ফাইলস’কে পেছনে ফেলে দিয়েছে। ‘দ্য কাশ্মীর ফাইলস’-এর লাইফটাইম কালেকশন ছিল ৩৪০ কোটি রুপি।

তবে এখনো জোর গলায় ‘ব্রহ্মাস্ত্র’কে হিট বলা যাচ্ছে না। কারণ, ছবিটি নির্মাণের জন্য ৪১০ কোটি রুপি ব্যয় করা হয়েছে। ‘ব্রহ্মাস্ত্র’-কে বক্স অফিসে তখনই সফল বলা যাবে, যখন ছবিটি ৫০০ কোটির মতো আয় করবে। তাই অয়নের এই ছবিকে এখনো প্রায় ১৫০ কোটির মতো আয় করতে হবে।

এদিকে ‘দ্য কাশ্মীর ফাইলস’ ছবিটি প্রায় ১৫ কোটি রুপির মধ্যে বানানো হয়েছিল। বিবেক অগ্নিহোত্রী এই ছবি থেকে ৩২৫ কোটি রুপির মতো লাভ করেছেন। এখন পর্যন্ত বছর সবচেয়ে হিট ছবির তালিকায় আছে ‘ভুল ভুলাইয়া টু’-র নাম। ‘ব্রহ্মাস্ত্র’ এখন আয়ের দিক থেকে কার্তিক আরিয়ানের ‘ভুল ভুলাইয়া টু’-কে পেছনে ফেলে দিয়েছে।

দক্ষিণি দুনিয়ায়ও দারুণ সাড়া পেয়েছে ‘ব্রহ্মাস্ত্র’। দক্ষিণে মুক্তিপ্রাপ্ত হিন্দি ছবিগুলোর মধ্যে এত দিন পর্যন্ত ‘ওয়ার’ ছবির আয় ছিল সবচেয়ে বেশি। ‘ব্রহ্মাস্ত্র’ মুক্তির প্রথম সপ্তাহেই আয়ের দিক থেকে হৃতিক রোশনের ছবিকে ছাড়িয়ে গেছে। তবে ‘ব্রহ্মাস্ত্র’-কে দক্ষিণে প্রচারের জন্য এসএস রাজামৌলির মতো শক্ত হাত ধরেছিলেন অয়ন। ‘ব্রহ্মাস্ত্র’ ছবির এই সপ্তাহের ভ্রমণ মসৃণ হতে চলেছে বলে সবার ধারণা।

কারণ, এই সপ্তাহে কোনো বড় ছবি মুক্তি পায়নি। ৩০ সেপ্টেম্বর আসতে চলেছে বিগ বাজেটের ছবি ‘বিক্রম বেধা’। এই ছবিতে হৃতিক রোশন আর সাইফ আলী খান আছেন। এ ছাড়া মণিরত্নমের ‘পোন্নিইন সেলভন’ প্যান ইন্ডিয়া স্তরে মুক্তি পাবে।

অয়ন মুখার্জি পরিচালিত ‘ব্রহ্মাস্ত্র’ ছবিতে রণবীর কাপুরকে ‘অগ্নি’ অস্ত্র হিসেবে দেখা গেছে। আর আলিয়া ভাট ছিলেন ‘ঈশা’-র চরিত্রে। এই ছবির অন্যান্য মূল চরিত্রে আছেন অমিতাভ বচ্চন, নাগার্জুন, মৌনি রায়। বলিউড সুপারস্টার শাহরুখ খান ছবিতে ক্যামিও হিসেবে এসে মাতিয়ে দিয়ে গেছেন। ছবিটি তিনটি পর্বে নির্মাণ করা হচ্ছে। ‘ব্রহ্মাস্ত্র’-র প্রথম পর্ব ইতিমধ্যে মুক্তি পেয়েছে।

সূত্র: প্রথম আলো




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

স্মৃতি ও স্মরণ

ছবি