২৫শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১০ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

নয়াপল্টনে বিএনপির প্রতিবাদ সমাবেশ

আপডেট : সেপ্টেম্বর ১৮, ২০২২ ৬:২০ অপরাহ্ণ

18

ভয়েস বাংলা ডেস্ক

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে প্রতিবাদ সমাবেশ করছে বিএনপি। রাজধানীর পল্লবীসহ দেশের বিভিন্ন স্থানে বিএনপির চলমান কর্মসূচিতে হামলার প্রতিবাদে এই সমাবেশ করছে দলটি।

ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির আয়োজনে আজ রোববার বেলা তিনটার দিকে সমাবেশ শুরু হয়। সমাবেশে বিএনপির বিপুলসংখ্যক নেতা-কর্মী অংশ নিচ্ছেন।

সমাবেশে আসা দলটির নেতা-কর্মীরা নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়কে অবস্থান নিয়েছেন। এতে এই সড়ক দিয়ে যান চলাচল বন্ধ রয়েছে।

নয়াপল্টনে বিএনপির সমাবেশের প্রভাব আশপাশের এলাকার সড়কে পড়েছে। সরেজমিনে দেখা যায়, কাকরাইল মোড় থেকে পল্টন মোড়, দৈনিক বাংলা থেকে ফকিরাপুল এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে চলমান এই সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেবেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমান সমাবেশে সভাপতিত্ব করছেন। সমাবেশ সঞ্চালনা করছেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্যসচিব রফিকুল আলম ও ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্যসচিব আমিনুল হক।

বিএনপির সমাবেশ কর্মসূচিকে কেন্দ্র করে নয়াপল্টন ও তার আশপাশের এলাকায় বিপুলসংখ্যক পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। কাকরাইলের নাইটিঙ্গেল মোড়সহ আশপাশের এলাকায় প্রিজন ভ্যান, এপিসি ও জলকামান রাখা হয়েছে।

জ্বালানি তেলসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি ও পুলিশের গুলিতে দলের তিন কর্মী নিহত হওয়ার প্রতিবাদে বিএনপি রাজধানীর ১৬টি জায়গায় সমাবেশের ডাক দেয়। ১১ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া এই কর্মসূচি শেষ হবে ২৭ সেপ্টেম্বর।

দলটির চলমান এই কর্মসূচির মধ্যে পল্লবী ও বনানী এলাকায় হামলার ঘটনা ঘটে। এতে দলের জ্যেষ্ঠ কয়েকজন নেতা আহত হয়েছেন।

সূত্র: প্রথম আলো




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

স্মৃতি ও স্মরণ

ছবি