২৫শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১০ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

ইয়ারফোন নিয়ে বিপত্তিতে শাহবাজ, হাসলেন পুতিন

আপডেট : সেপ্টেম্বর ১৬, ২০২২ ১:০৬ অপরাহ্ণ

17

ভয়েস বাংলা ডেস্ক

যতবারই ইয়ারফোন লাগাচ্ছিলেন, ততবারই পড়ে যাচ্ছিল। উজবেকিস্তানে একটি আঞ্চলিক সম্মেলনের পার্শ্ববৈঠকে এমনই বিব্রতকর পরিস্থিতিতে পড়েন পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। শেষমেশ একজন সাহায্যকারীকে ডাকেন শাহবাজ। এরপরও ইয়ারফোনটি একবার পড়ে যায়।

 পাশে অপেক্ষারত রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন এমন পরিস্থিতি দেখে আর হাসি সামলাতে পারেননি। একপর্যায়ে হেসে ফেলেন তিনি। টুইটারে পোস্ট করা এক ভিডিওতে এমন দৃশ্য দেখা গেছে। টুইটারে ভিডিওটি পোস্ট করেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) পার্লামেন্ট সদস্য শিরিন মাজারি।

উজবেকিস্তানের সমরখন্দ শহরে সাংহাই কো-অপারেশন অর্গানাইজেশনের (এসসিও) ২২তম সম্মেলন চলছে। এই সম্মেলনেই পার্শ্ববৈঠক করেন রাশিয়ার প্রেসিডেন্ট ও পাকিস্তানের প্রধানমন্ত্রী।

ওই ভিডিওতে দেখা যায়, বারবার ইয়ারফোন লাগানোর চেষ্টা করছেন শাহবাজ। কিন্তু ইয়ারফোনটি পড়ে যাচ্ছে। তিনি একজনের সাহায্য চান। সাহায্যকারী লাগিয়ে দেওয়ার পরও ইয়ারফোনটি কান থেকে পড়ে যায়। পাশে অপেক্ষায় থাকা পুতিন এমন অবস্থা দেখে হেসে ফেলেন।

এ ঘটনায় শাহবাজের সমালোচনায় সরব হয়েছেন তাঁর রাজনৈতিক বিরোধীরা। সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের নেতা-কর্মীদের অভিযোগ, এটি আন্তর্জাতিক পর্যায়ে দেশের জন্য বড় ধরনের বিব্রতকর ঘটনা।

কোভিড মহামারি শুরুর পর এই প্রথম সশরীরে এসসিও সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। সম্মেলনে ৯ দেশের নেতারা অংশ নিয়েছেন। এই সংগঠনের সদস্যদেশ ৯টি। এ ছাড়া পর্যবেক্ষক সদস্যদেশ রয়েছে তিনটি।

সূত্র: প্রথম আলো




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

স্মৃতি ও স্মরণ

ছবি