২৫শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১০ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

বিয়ের জন্য প্রস্তুত এষা গুপ্ত

আপডেট : আগস্ট ১৫, ২০২২ ৬:১৭ অপরাহ্ণ

34

ভয়েস বাংলা ডেস্ক

মিস ইন্ডিয়া নির্বাচিত হওয়ার পর আলোচনায় আসেন এষা গুপ্ত। এরপর নাম লেখান বলিউডে। ২০১২ সালে ‘জান্নাত ২’ দিয়ে শুরু হয় বলিউড–যাত্রা। গত এক দশকের ক্যারিয়ারের সাফল্য-ব্যর্থতার হিসাব করলে মিশ্র অনুভূতি হওয়ার কথা অভিনেত্রীর। ‘রাজ থ্রি’, ‘রুস্তম’ আর ‘বাদশাহো’র মতো হিট ছবির সঙ্গে ফ্লপ ছবিও করেছেন। এষা চলতি বছর আলোচনা আসেন ওয়েব সিরিজ ‘আশ্রম থ্রি’ দিয়ে। সম্প্রতি দেওয়া এক সাক্ষাৎকারে এষা গুপ্ত কথা বলেছেন কাজ ও বিয়ে নিয়ে। দিন কয়েক আগে এষা গিয়েছিলেন ভারতের লক্ষ্ণৌতে। এই শহর অভিনেত্রীর কাছে বিশেষ কিছু। কারণ, ছোটবেলা বেশ কিছুদিন লক্ষ্ণৌতে কাটিয়েছেন তিনি। ‘এখানে এলেই ছেলেবেলার কথা মনে পড়ে। এবার এসে কেনাকাটা করতে বেরিয়েছিলাম। সত্যি বলতে, এখানে কেনাকাটার অভিজ্ঞতা খুব ভালো। মুম্বাইয়ের চেয়ে অনেক ভালো জিনিস পাওয়া যায়।’ বললেন এষা। লক্ষ্ণৌতে কি বিয়ের কেনাকাটা করতেই গিয়েছিলেন? এ প্রশ্নের সরাসরি উত্তর না দিলেও এষা কথা বলেছেন বিয়ে নিয়ে।

অনেক দিন ধরেই স্প্যানিশ শিল্পপতি ম্যানুয়েল ক্যাম্পোজের সঙ্গে প্রেম করছেন এষা, যা নিয়ে কখনোই লুকোছাপা করেননি। বিয়ে প্রসঙ্গে তিনি বলেন, ‘বিয়ে অবশ্যই আমার পরিকল্পনার মধ্যে আছে। কিন্তু সেটা কবে, জানি না। আমি কখনোই বিয়ের বিরুদ্ধে না। তবে আমি মাড়োয়ারি, বিয়েতে বুঝেশুনে খরচ করব। আতিশয্য কম দেখবেন।’ বিয়ের আগে প্রেমিক ম্যানুয়েলের সঙ্গে রেস্তোরাঁ ব্যবসায়ও যুক্ত হয়েছেন এষা।

গত জুলাই মাসে রণবীর সিংয়ের নগ্ন ফটোশুট নিয়ে নানা আলোচনা–সমালোচনা হয়েছে। ওই ফটোশুটের জেরে অভিনেতার বিরুদ্ধে মামলা পর্যন্ত হয়েছে। সামাজিক যোগাযোগমাধ্যমে এষার সাহসী ছবিও নানা আলোচনা-সমালোচনা হয়। সাক্ষাৎকারের রণবীরের ছবি–বিতর্ক নিয়েও প্রশ্ন করা হয় এষাকে। উত্তরে তিনি বলেন, ‘পুরো ঘটনাটি যখন ঘটে তখন আমি বেড়াতে গিয়েছিলাম। দিন–দুনিয়ার খবর খুব একটা রাখিনি। ফেরার পর নানা কিছু দেখলাম। আমার মনে হয়, ওই ছবির চেয়ে ভারতে অনেক গুরুত্বপূর্ণ বিষয় আছে, যা নিয়ে আলোচনা হওয়া দরকার।’

 ‘আশ্রম থ্রি’র পর বেশ কয়েকটি নতুন প্রজেক্টে যুক্ত হয়েছেন এষা। এখন কাজ করছেন একটি থ্রিলার ছবিতে। তবে অভিনয়ে ব্যস্ততা বাড়লেও এষা মনে করেন, সবারই একটি বিকল্প পেশা থাকা উচিত। ‘কেবল শিল্পীদেরই নয়, সাধারণ মানুষেরও বিকল্প পরিকল্পনা থাকা উচিত। যেমন অভিনয় ছাড়া আমার বিকল্প ভাবনা আইনজীবী হওয়া। সামনে চূড়ান্ত পরীক্ষা দেব। আমার ডিগ্রিও হয়ে যাবে। তবে এখন অভিনয় করলেও এটা কিন্তু কখনোই আমার পরিকল্পনায় ছিল না। হয়ে গেছে। ছোটবেলা থেকেই স্বপ্ন ছিল আইনজীবী হওয়া।’ সামনে এষাকে দেখা যাবে ‘দেশি ম্যাজিক’ ও ‘হেরা ফিরি থ্রি’ ছবিতে।

সূত্র: প্রথম আলো




স্মৃতি ও স্মরণ

ছবি