১৯শে আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ৪ঠা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ

ভাড়া পুনর্নির্ধাণের দাবিতে চট্টগ্রামে গণপরিবহন বন্ধ

আপডেট : আগস্ট ৬, ২০২২ ১২:৪৭ অপরাহ্ণ

14

ভয়েস বাংলা ডেস্ক

তেলের দাম যে হারে বেড়েছে, সে হারে ভাড়া না বাড়ালে রাস্তায় গাড়ি চালানো সম্ভব নয় বলে জানিয়েছে চট্টগ্রাম পরিবহন মালিক সমিতি।তাদের এমন ঘোষণায় চট্টগ্রাম নগরজুড়ে গণপরিবহন সংকটে ভয়াবহ দুর্ভোগের মুখে পড়েছে সাধারণ মানুষ।

শনিবার (৬ আগস্ট) সকালে নগরীর অফিসগামীরা বাসা থেকে বের হয়ে পড়েন চরম দুর্ভোগের মুখে। নগরীর বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, মোড়ে মোড়ে শত শত মানুষের অপেক্ষা যানবাহনের জন্য। রিকশা, সিএনজি ছাড়া অন্য কোনও যানবাহন চলাচল করছে না।

চট্টগ্রাম বহদ্দার হাট মোড়ে বাসের জন্য অপেক্ষমান অফিসগামী যাত্রী মাজেদুল ইসলাম জানান, তিনি প্রতিদিন বহদ্দার হাট থেকে আগ্রাবাদ বাসে যাতায়াত করে অফিস করেন। আজ অফিসের উদ্দেশ্যে বের হয়ে কোনও যানবাহন পাচ্ছেন না। নগরীর প্রধান গণপরিবহন বাসও চলাচল করছে না। রিকশা, সিএনজি চলাচল করলেও ভাড়া যাচ্ছে দ্বিগুণেরও বেশি।

এদিকে, নগরীর আগ্রাবাদ এলাকায় গণপরিবহন না পেয়ে বাদমতলী মোড়ে ক্ষুব্ধ যাত্রীরা প্রধান সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করছে। এসময় উক্ত এলাকায় অবস্থানরত যাত্রীরা জানান, একদিকে তীব্র রোদ তারওপর রাস্তায় দীর্ঘ সময় অপেক্ষা করেও গন্তব্যে যেতে পারছেন না। করিম সরকার নামের এক যাত্রী জানান, দেশে যেন অরাজকতা চলছে। আমরা সাধারণ মানুষ যেন মানুষই না। সকালে বাসা থেকে বের হয়ে কর্মস্থলে যেতে পারছি না। কোনও বাস চলছে না। যেসব গণপরিবহন চলছে তারা ২০ টাকার ভাড়া ১০০ টাকা চাইছে। সিএনজি অটোরিকশার ৮০ টাকার ভাড়া ২০০ নিচ্ছে।

এবিষয়ে চট্টগ্রাম মেট্রোপলিটন বাস মালিক সমিতির সভাপতি বেলায়েত হোসেন জানান, ঘোষণা ছাড়াই জ্বালানি তেলের হঠাৎ দাম বৃদ্ধিতে পাম্পগুলো তেল সরবরাহ বন্ধ রেখেছে। আবার অনেক পাম্প দিলেও প্রচণ্ড ভিড়ের কারণে গণপরিবহনগুলো তেল নিতে পারেনি। এ ছাড়া বর্ধিত দামে তেল কিনলে ভাড়াও বৃদ্ধি করতে হবে। এই পরিস্থিতিতে গণপরিবহনের ভাড়া সমন্বয় না করা পর্যন্ত গাড়ি চালানো সম্ভব নয় বলে তিনি জানান।

সূত্র: দেশ রূপান্তর




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

স্মৃতি ও স্মরণ

ছবি