২৫শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১০ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

পশ্চিমবঙ্গের শিল্পমন্ত্রী গ্রেপ্তার, সহযোগীর বাড়ি থেকে ২০ কোটি রুপি উদ্ধার

আপডেট : জুলাই ২৩, ২০২২ ১২:৩৮ অপরাহ্ণ

27

ভয়েস বাংলা ডেস্ক

সরকারি স্কুলে নিয়োগ কেলেঙ্কারির ঘটনায় পশ্চিমবঙ্গের শিল্প ও বাণিজ্যমন্ত্রী এবং ক্ষমতাসীন তৃণমূল কংগ্রেসের সেক্রেটারি জেনারেল পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেপ্তার করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)।

এ ছাড়া, তার ঘনিষ্ঠ সহযোগী অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে ২০ কোটি রুপি উদ্ধার করা হয়েছে।

আজ শনিবার পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেপ্তার করা হয় বলে জানায় ইডি। এর আগে, তাকে ২৬ ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদ করা হয়।

ওই নিয়োগ কেলেঙ্কারির সময় পার্থ চট্টোপাধ্যায় পশ্চিমবঙ্গের শিক্ষামন্ত্রী ছিলেন।

গতকাল শুক্রবার থেকে তার বাড়িতে অভিযান চালায় ইডি। এরপর এক বিবৃতিতে ইডি জানায়, শুক্রবার পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ সহযোগী অর্পিতা মুখোপাধ্যায়ের দক্ষিণ কলকাতার বাড়ি থেকে ২০ কোটি রুপি উদ্ধার করা হয়েছে।

বিবৃতিতে ইডি আরও জানায়, অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে প্রায় ২০ কোটি রুপি নগদ পাওয়া গেছে। ব্যাংক কর্মকর্তাদের সহায়তায় সেই অর্থ মেশিনে গণনার কাজ করেছেন ইডি কর্মকর্তারা। এ ছাড়া, ওই বাড়ি থেকে ২০টিরও বেশি মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে।

ইডি জানায়, ওই অর্থ স্কুলে বেআইনি নিয়োগে নেওয়া ঘুষের অংশ বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে নগদ অর্থ উদ্ধারের ছবি টুইটারে শেয়ার করে ইডি জানায়, পশ্চিমবঙ্গ স্কুল সার্ভিস কমিশন এবং পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা বোর্ডে নিয়োগ কেলেঙ্কারির সঙ্গে যুক্তদের বিভিন্ন অবস্থানে অভিযান চালানো হচ্ছে।

আরও যাদের বাড়িতে অভিযান চালানো হয়েছে তারা হলেন, পশ্চিমবঙ্গের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ চন্দ্র অধিকারী, তৃণমূল কংগ্রেস বিধায়ক ও পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা বোর্ডের সাবেক সভাপতি মানিক ভট্টাচার্য, পার্থ চট্টোপাধ্যায়ের বিশেষ দায়িত্বে থাকা কর্মকর্তা পি কে বন্দোপাধ্যায়, পার্থ চট্টোপাধ্যায়ের ব্যক্তিগত সচিব সুকান্ত আচার্য, এই কেলেঙ্কারিতে জড়িত সন্দেহভাজন এজেন্ট চন্দন মণ্ডল ওরফে রঞ্জন, পার্থ চট্টোপাধ্যায়ের জামাতা কল্যাণময় ভট্টাচার্য, কল্যাণময়ের আত্মীয় কৃষ্ণা চন্দ্র অধিকারী, স্কুল সার্ভিস কমিশনের উপদেষ্টা এস পি সিনহা এবং

পশ্চিমবঙ্গ মাধ্যমিক শিক্ষা বোর্ডের সাবেক সভাপতি কল্যাণময় গাঙ্গুলি এবং সৌমিত্র সরকার।

সূত্র: ডেইলি স্টার বাংলা




স্মৃতি ও স্মরণ

ছবি