৩রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৮ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

জাপানে একদিনে রেকর্ড ১ লাখ ১০ হাজার করোনা শনাক্ত

আপডেট : জুলাই ১৬, ২০২২ ৯:২৭ অপরাহ্ণ

32

ভয়েস বাংলা ডেস্ক

জাপানে শনিবার রেকর্ড ১ লাখ ১০ হাজার ৬৭৫ জনের করোনা শনাক্ত হয়েছে। যা আগের সর্বোচ্চ ৫ ফেব্রুয়ারিকে ছাড়িয়ে গেছে।

জাপানের সংবাদমাধ্যম জাপান টাইমসের প্রতিবেদনে এ কথা বলা হয়েছে।

জাপান টাইমস জানায়, দেশটির কয়েকটি প্রিফেকচারে সংক্রমণ বাড়ায় সারা দেশের প্রধান শহরগুলোতে সংক্রমণ বাড়তে থাকে। টোকিওতে শনিবার নতুন করে ১৮ হাজার ৯১৯ জনের করোনা শনাক্ত হয়। যা এক সপ্তাহ আগে রিপোর্ট করা সংখ্যার প্রায় দ্বিগুণ।

ওসাকার নতুন শনাক্তের সংখ্যা এক সপ্তাহ আগের তুলনায় দ্বিগুণের বেশি বেড়েছে। এই প্রিফেকচারে শনিবার ১২ জানের ৩৫১ করোনা শনাক্ত হয়েছে এবং একজন মারা গেছেন। কানাগাওয়া প্রিফেকচারে গত সপ্তাহের তুলনায় প্রায় দ্বিগুণ সংক্রমণ দেখা গেছে। সেখানে নতুন করে ৭ হাজার ৬৩৮ জনের শনাক্ত হয়েছেন। আইচি প্রিফেকচারে নতুন করে রেকর্ড ৭ হাজার ২৬৯ জনের করোনা শনাক্ত হয়েছে।

ওকিনাওয়া প্রিফেকচারে নতুন করে রেকর্ড ৩ হাজার ৯০৪ জনের করোনা শনাক্ত হয়েছে। যা পঞ্চম দিনের মতো ৩ হাজারের বেশি। হাইওগো প্রিফেকচার ৫ হাজার ৬৮ জনের করোনা শনাক্ত হয়েছে। এই প্রিফেকচারে দ্বিতীয় দিনের মতো ৫ হাজারের বেশি করোনা শনাক্ত। ফুকুওকা প্রিফেকচারে টানা তৃতীয় দিনের মতো রেকর্ড সংখ্যক করোনা শনাক্ত হয়েছে, শনিবার সেখানে ৬ হাজার ৫৮৮ জনের করোনা শনাক্ত হয়।

শুক্রবার জাপানে ১ লাখ ৩ হাজার ৩১১ জনের করোনা শনাক্ত হয়েছিল। এর আগে গত ৫ ফেব্রুয়ারি একদিনে সর্বোচ্চ ১ লাভ ৪ হাজার ১৬৮ জনের করোনা শনাক্ত হয়। অত্যন্ত সংক্রামক বিএ.৫ ওমিক্রন ভ্যারিয়েন্টটির সংক্রমণের জাপানে করোনার সপ্তম তরঙ্গ ছড়িয়ে দিয়েছে।

সূত্র: ডেইলি স্টার বাংলা




স্মৃতি ও স্মরণ

ছবি