২৫শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ | ১১ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

বন্যার্তদের জন্য জরুরি অর্থসহায়তা যুক্তরাষ্ট্রের

আপডেট : জুন ২৩, ২০২২ ১২:৪০ অপরাহ্ণ

7

ভয়েস বাংলা ডেস্ক

বাংলাদেশের উত্তরাঞ্চলে ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্ত লোকদের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণের জন্য যুক্তরাষ্ট্র জরুরি অর্থসহায়তা হিসেবে ২ কোটি ৩০ লাখ টাকা দিয়েছে।

মার্কিন আন্তর্জাতিক উন্নয়ন সংস্থার (ইউএসএআইডি) মাধ্যমে এই অর্থসহায়তা দেওয়া হয় বলে গতকাল বুধবার ঢাকার মার্কিন দূতাবাসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

মার্কিন দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্স হেলেন লাফেভ বলেন, উপদ্রুত এলাকায় ১২০ বছরের মধ্যে এমন আকস্মিক বন্যা দেখা যায়নি। যুক্তরাষ্ট্র এ দুর্যোগের সময়ে বাংলাদেশ সরকার ও জনগণের পাশে থেকে বন্যা উপদ্রুত এলাকার ক্ষতিগ্রস্ত মানুষের জন্য এ ধরনের জরুরি সহায়তা দেবে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, যুক্তরাষ্ট্র গত ৫০ বছরে বাংলাদেশকে ৮ বিলিয়ন মার্কিন ডলারের অধিক অর্থসহায়তা দিয়েছে। ইউএসএইড শুধু গত বছরই ১২০ মিলিয়ন মার্কিন ডলারের বেশি মানবিক সহায়তা দিয়েছে।

খাদ্যনিরাপত্তা, অর্থনৈতিক সুবিধা প্রসার, স্বাস্থ্য-শিক্ষার উন্নয়ন, গণতান্ত্রিক প্রতিষ্ঠানের উন্নয়নচর্চা, পরিবেশ রক্ষা, জলবায়ু পরিবর্তনে টেকসই পরিস্থিতি জোরদারের জন্য গৃহীত বিভিন্ন প্রোগ্রামের মাধ্যমে বাংলাদেশের জনগণের জীবনমান উন্নয়নে অতিরিক্ত ২০০ মিলিয়ন ডলার অর্থসহায়তা দিয়েছে যুক্তরাষ্ট্র।

সূত্র: দেশ রূপান্তর




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

স্মৃতি ও স্মরণ

ছবি