২৫শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ | ১১ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

জালিয়াতির মামলায় আমান গ্রুপের ৩ ভাই কারাগারে

আপডেট : মে ২৪, ২০২২ ১১:১৮ পূর্বাহ্ণ

20

ভয়েস বাংলা ডেস্ক

জালিয়াতির মামলায় আমান গ্রুপের কর্ণধার তিন ভাইকে কারাগারে পাঠিয়েছেন আদালত। সোমবার (২৩ মে) বিকালে রাজশাহীর অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করে জামিন চাইলে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন বিচারক মো. রেজাউল করিম।

কারাগারে পাঠানো তিন ভাই হলেন- আমান গ্রুপের চেয়ারম্যান ও ম্যানেজিং ডিরেক্টর রফিকুল ইসলাম এবং, পরিচালক শফিকুল ইসলাম এবং পরিচালক তৌফিকুল ইসলাম। রাজশাহী মহানগরীর সাগরপাড়া এলাকায় তাদের অফিস এবং শিরোইল এলাকার বাসিন্দা। যমুনা ব্যাংকে প্রতারণার মোট পাঁচটি মামলা রয়েছে তাদের বিরুদ্ধে। একটি মামলায় আদালত কারাগারে পাঠায় তাদের।

মামলা সূত্রে জানা গেছে, আমান গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান আরএসটি ইন্টারন্যাশনালের নামে মোহনপুর মৌগাছি এলাকায় আসামিরা জমি বন্ধক রেখে যমুনা ব্যাংকের রাজশাহী ব্রাঞ্চ থেকে ঋণ নেন। এরপর ঋণের ৮৮ কোটি টাকা পরিশোধ না করে জালিয়াতির মাধ্যমে ১১৩ শতক জমি অন্যত্র হস্তান্তর করেন। বিষয়টি জানতে পেরে যমুনা ব্যাংক তাদের বিরুদ্ধে জালিয়াতির মামলা করে।

রাজশাহী মহানগর পুলিশের আদালত পরিদর্শক আবুল হাশেম জানান, আসামিরা উচ্চ আদালত থেকে ছয় সপ্তাহের জামিনে ছিলেন। মেয়াদ শেষে উচ্চ আদালতের আদেশ মোতাবেক তারা নিম্ন আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করেছিলেন। তবে আদালত জামিন আবেদন নাকচ করে কারাগারে পাঠিয়েছেন।

এ বিষয়ে যমুনা ব্যাংকের রাজশাহী শাখার ব্যবস্থাপক মো. হাসানুর রহমান জানান, মামলাটি আদালতের প্রক্রিয়াধীন। এ বিষয়ে তিনি কোনও মন্তব্য করতে পারবেন না।

সূত্র: বাংলা ট্রিবিউন




স্মৃতি ও স্মরণ

ছবি