৬ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ২৩শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

ইমরানের দলের আইনপ্রণেতাদের পার্লামেন্ট থেকে পদত্যাগের ঘোষণা

আপডেট : এপ্রিল ১১, ২০২২ ৬:০৪ অপরাহ্ণ

75

ভয়েস বাংলা ডেস্ক

পাকিস্তানের পার্লামেন্টের নিম্নকক্ষ জাতীয় পরিষদ থেকে দলের আইনপ্রণেতাদের পদত্যাগের সিদ্ধান্ত দিয়েছে ইমরান খানের দল পাকিস্তান তেহেরিক–ই–ইনসাফ (পিটিআই)। জাতীয় পরিষদে অনাস্থা ভোটে ইমরান খান প্রধানমন্ত্রিত্ব হারানোর এক দিন পর এই সিদ্ধান্ত নিয়েছে তারা।

আজ সোমবার বিকালে নতুন প্রধানমন্ত্রী নির্বাচনে জাতীয় পরিষদের অধিবেশন শুরু হয়েছে। এই অধিবেশন শুরুর আগমুহূর্তে পার্লামেন্টে ইমরান খানের সভাপতিত্বে অনুষ্ঠিত দলের পার্লামেন্টারি কমিটির বৈঠকে পদত্যাগের সিদ্ধান্ত হয় বলে পাকিস্তানের সংবাদমাধ্যম ডন–এর এক প্রতিবেদনে জানানো হয়েছে।

পিটিআইয়ের কেন্দ্রীয় কমিটির প্রচার সম্পাদক ফাররুখ হাবিব এক টুইটে বলেছেন, আমদানি করা সরকারের বিরুদ্ধে প্রতিবাদ হিসেবে জাতীয় পরিষদ থেকে পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছে পার্লামেন্টারি পার্টি।

এই ঘোষণার পরপরই মুরাদ সাঈদ জাতীয় পরিষদ সচিবালয়ে পদত্যাগপত্র জমা দিয়েছেন। ডন নিউজ টিভিকে তিনি বলেছেন, বিদেশি শক্তির কি পাকিস্তানে সরকার গঠন বা পতনের অধিকার আছে?

এদিকে প্রধানমন্ত্রী নির্বাচনের লক্ষ্যে জাতীয় পরিষদের অধিবেশন শুরুর কিছুক্ষণ পর সেখান থেকে বেরিয়ে গেছেন ইমরান খান নেতৃত্বাধীন পিটিআইয়ের নেতারা। ফলে বিরোধী জোটের প্রার্থী পিএমএল–এন নেতা শাহবাজ শরিফ বিনা প্রতিদ্বন্দ্বিতায় প্রধানমন্ত্রী নির্বাচিত হতে চলেছেন বলে ডনের লাইভে বলা হয়েছে।

সূত্র: প্রথম আলো




স্মৃতি ও স্মরণ

ছবি