৩রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৮ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

টিপ পরায় ইভ টিজিং পুলিশের

আপডেট : এপ্রিল ৩, ২০২২ ১২:০২ পূর্বাহ্ণ

109

ভয়েস বাংলা ডেস্ক

রাজধানীর ফার্মগেট এলাকায় পুলিশের পোশাক পরিহিত এক ব্যক্তির বিরুদ্ধে ইভ টিজিং ও প্রাণনাশের হুমকির অভিযোগ করেছেন তেজগাঁও কলেজের থিয়েটার অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের প্রভাষক লতা সমাদ্দার। এ ঘটনায় শেরে বাংলা নগর থানায় শনিবার (২ এপ্রিল) একটি অভিযোগ দায়ের করেছেন তিনি।

শেরে বাংলানগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা উৎপল বড়ুয়া বাংলা ট্রিবিউনকে বলেন, আমরা একটি অভিযোগ পেয়েছি তেজগাঁও কলেজের একজন নারী প্রভাষকের কাছ থেকে। কলেজে যাবার পথে সেজান পয়েন্টের পাশে ইভ টিজিংয়ের শিকার হন তিনি। পুলিশের পোশাক পরিহিত ওই ব্যক্তি তাকে প্রাণনাশের হুমকি দিয়েছেন বলেও অভিযোগ করেন। তবে ওই পুলিশ সদস্যের নাম বা পদবি জানাতে পারেননি ভুক্তভোগী শিক্ষিকা। তবে একটি মোটরসাইকেলের নাম্বার দিয়েছেন তিনি। এর ভিত্তিতেই বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

অভিযোগের বিষয়ে ওই শিক্ষিকা বাংলা ট্রিবিউনকে বলেন, এই ঘটনার পর থেকে আমি নিজেকে নিরাপদ মনে করছি না। ইভ টিজিংয়ের প্রতিবাদ করলে আমাকে হুমকি দেয়। ঘটনাটি আমার কলেজ কর্তৃপক্ষকে জানিয়েছি। থানায় অভিযোগ দায়ের করেছি।

অভিযোগে বলা হয়, শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের আবাসিক বাসা থেকে রিকশায় করে আনন্দ সিনেমা হলের সামনে নামেন তেজগাঁও কলেজের থিয়েটার অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের প্রভাষক লতা সমাদ্দার। সেখান থেকে পায়ে হেঁটে তেজগাঁও কলেজের দিকে যাচ্ছিলেন। তখন সেজান পয়েন্টের সামনে এক পুলিশ সদস্য স্টার্ট বন্ধ করে রাখা মোটরসাইকেলের (মোটরবাইক নম্বর ১৩৩৯৭০) ওপর বসে ছিলেন। কপালে টিপ পরায় ওই পুলিশ সদস্য তাকে অকথ্য ভাষায় গালিগালাজ করে। তার আচরণের প্রতিবাদ করায় তিনি গাড়ি স্টার্ট দিয়ে শিক্ষিকার গায়ের ওপর দিয়ে চালিয়ে দিয়ে প্রাণনাশের চেষ্টা করেন। লতা সমাদ্দার সরে গিয়ে প্রাণ বাঁচাতে চেষ্টা করে। যদিও বাইকের নিচে পড়ে গিয়ে আঘাত পান।




স্মৃতি ও স্মরণ

ছবি