২৫শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১০ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

রমজানে ঢাকার ১০ স্পটে সুলভ মূল্যে দুধ-ডিম-মাংস বিক্রি

আপডেট : এপ্রিল ২, ২০২২ ১১:৪৮ অপরাহ্ণ

139

ভয়েস বাংলা ডেস্ক

রাজধানীর বিভিন্ন স্থানে পবিত্র রমজান উপলক্ষে গাড়িতে করে সুলভ মূল্যে দুধ, ডিম ও মাংস বিক্রি করবে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়। আগামীকাল রবিবার থেকে এই বিক্রি কার্যক্রম শুরু হবে। চলবে ২৮ রমজান পর্যন্ত।

শনিবার এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়েছে এই মন্ত্রণালয়।

রাজধানীর ফার্মগেটে কৃষি খামার সড়কের প্রাণিসম্পদ অধিদপ্তর প্রাঙ্গণে আগামীকাল সকালে এক অনুষ্ঠানে এই কার্যক্রমের উদ্বোধন করবেন মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ঢাকার ১০টি স্থানে ভ্রাম্যমাণ গাড়িতে করে দুধ, ডিম ও মাংস বিক্রি করা হবে। প্রাথমিকভাবে নির্বাচিত স্থানগুলো হলো সচিবালয় সংলগ্ন আবদুল গণি রোড, খামারবাড়ি গোলচত্বর, জাপান গার্ডেন সিটি, মিরপুর ৬০ ফুট রাস্তা, আজিমপুর মাতৃসদন, পুরান ঢাকার নয়াবাজার, আরামবাগ, নতুন বাজার, মিরপুরের কালশী ও যাত্রাবাড়ী।

প্রতিটি ভ্রাম্যমাণ গাড়িতে পাস্তুরিত তরল দুধ প্রতি লিটার ৬০ টাকা, গরুর মাংস প্রতি কেজি ৫৫০, খাসির মাংস প্রতি কেজি ৮০০, ড্রেসড ব্রয়লার মুরগি প্রতি কেজি ২০০ ও ডিম প্রতি হালি ৩০ টাকায় বিক্রি করা হবে।

রমজান মাসে জনসাধারণ যেন সহজেই প্রাণিজ আমিষ ও পুষ্টির চাহিদা মেটাতে পারে, সে লক্ষ্যে ব্যবসায়ী, উৎপাদনকারী ও সাপ্লাই চেইন সংশ্লিষ্ট সবাইকে সঙ্গে নিয়ে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের উদ্যোগে প্রাণিসম্পদ অধিদপ্তর এ ভ্রাম্যমাণ বিক্রি কার্যক্রম বাস্তবায়ন করবে।




স্মৃতি ও স্মরণ

ছবি