২৫শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১০ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

বাপ্পী লাহিড়ী মারা গেছেন

আপডেট : ফেব্রুয়ারি ১৬, ২০২২ ১০:৪৬ পূর্বাহ্ণ

96

ভয়েস বাংলা ডেস্ক

কিংবদন্তি কণ্ঠশিল্পী ও সুরকার বাপ্পী লাহিড়ী আজ বুধবার (১৬ ফেব্রুয়ারি) মুম্বাইয়ের একটি হাসপাতালে মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৯ বছর।

চিকিৎসকের বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

ইন্ডিয়া টুডের প্রতিবেদনে বলা হয়েছে, প্রবীণ এই কণ্ঠশিল্পী গত বছরের এপ্রিলে করোনায় আক্রান্ত হন। পরে তাকে বাসাতেই সম্পূর্ণ বিশ্রামের রাখা হয়। তার চলাফেরা সহজ করতে জুহুর বাসভবনে লিফটসহ একটি হুইলচেয়ারের ব্যবস্থা করা হয়।

বাপ্পি লাহিড়ী একাধিক রোগে আক্রান্ত ছিলেন। তিনি বেশ কিছুদিন ধরে অসুস্থ ছিলেন এবং গত এক বছর ধরে হাসপাতালে চিকিৎসা নিচ্ছিলেন। মঙ্গলবার রাতে তার শারীরিক অবস্থার অবনতি হলে হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আজ সকালে তার মৃত্যু হয়।

বলিউড চলচ্চিত্রের জন্য তার শেষ গান টাইগার শ্রফ এবং শ্রদ্ধা কাপুর অভিনীত ‘বাঘি থ্রি’-এর ‘ভঙ্কাস’।

বাপ্পী লাহিড়ীর মৃত্যুতে চলচ্চিত্র নির্মাতা অশোক পণ্ডিত টুইট করেন, রকস্টার বাপ্পীজির মৃত্যুর খবরে আমি মর্মাহত। আমি বিশ্বাস করতে পারছি না যে, আমার পাশের বাড়ির প্রতিবেশী আর নেই। আপনার গান সবসময় আমাদের হৃদয়ে থাকবে।

১৯৭৩ সালে ‘নানহা শিকারি’ চলচ্চিত্রের মাধ্যমে এই সঙ্গীত কিংবদন্তি চলচ্চিত্র ইন্ডাস্ট্রিতে আত্মপ্রকাশ করেন।

১৯৫২ সালের ২৭ নভেম্বর জন্ম নেওয়া বাপ্পী লাহিড়ী হিন্দি চলচ্চিত্রে ডিস্কো সঙ্গীতকে জনপ্রিয় করে তুলেছিলেন। বলিউড ছাড়াও তিনি অংসখ্য বাংলা চলচ্চিত্রে গান গেয়েছেন ও সুর করেছেন। তার বিখ্যাত বাংলা চলচ্চিত্রগুলো হলো- ‘অমর সঙ্গী’, ‘আশা ও ভালোবাশা’, ‘অমর প্রেম’, ‘রক্তে লেখা’, ‘প্রিয়া’ ইত্যাদি।

সূত্র: ডেইলি স্টার বাংলা




স্মৃতি ও স্মরণ

ছবি