২৪শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১০ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

আজও দেশের বিভিন্নস্থানে বৃষ্টির আশঙ্কা

আপডেট : জানুয়ারি ২৪, ২০২২ ১০:৫৭ পূর্বাহ্ণ

29

ভয়েস বাংলা ডেস্ক

দেশের বিভিন্ন স্থানে রবিবার (২৩ জানুয়ারি) বিকাল থেকে শুরু হওয়া বৃষ্টি আজ সোমবারও (২৪ জানুয়ারি) চলবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। গত ২৪ ঘণ্টায় ঢাকায় ৭ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে। এদিকে সকাল থেকেই রাজধানীর আকাশ মেঘলা, সূর্যের দেখা মেলেনি।

আবহাওয়া অধিদফতর রাজধানীসহ দেশের কয়েকটি অঞ্চলে গুঁড়িগুঁড়ি বৃষ্টির খবর দিয়েছে। এতে বেড়েছে শীতের তীব্রতা, নেমে গেছে তাপমাত্রা। খুলনা, বরিশাল এবং ঢাকা বিভাগের দু-এক জায়গায় হালকা বা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। আরও দুই-একদিন এই আবহাওয়া বিরাজ করতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

আবহাওয়াবিদ হাফিজুর রহমান বলেন, আজকেও সারাদেশে নানা জায়গায় বৃষ্টির আশঙ্কা রয়েছে। তবে ঢাকায় আকাশ আংশিক মেঘলা থাকলেও বৃষ্টির আশঙ্কা কম। পশ্চিমা লঘুচাপের প্রভাবে বৃষ্টি হচ্ছে বলে তিনি জানান।

এদিকে গতকাল দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল শ্রীমঙ্গলে ১১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া বিভাগীয় শহরগুলোর মধ্যে ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ১৫ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড হয়।

আবহাওয়া অধিদফতর আরও জানায়, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ এবং আশপাশের এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

সূত্র: বাংলা ট্রিবিউন




স্মৃতি ও স্মরণ

ছবি