২৪শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১০ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

শাবিপ্রবি উপাচার্যের বাসভবনে পানি-বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন

আপডেট : জানুয়ারি ২৩, ২০২২ ৯:৪৫ অপরাহ্ণ

35

ভয়েস বাংলা ডেস্ক

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমদের বাসভবনের পানি ও বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দিয়েছেন আন্দোলনকারীরা। শিক্ষার্থীদের অন্যতম মুখপাত্র সাদিয়া আফরিন রবিবার রাত পৌনে ৮টার দিকে দেশ রূপান্তরকে এ তথ্য নিশ্চিত করেন।

এর আগে উপাচার্যের বাসভবনের সামনে মানব দেয়াল তৈরি করা হয়। আন্দোলনকারীরা জানান তারা পুলিশ ছাড়া উপাচার্যের বাসভবনে কাউকে ঢুকতে অথবা বের হতে দেব না। এরপর বিদ্যুৎ ও পানি সংযোগ বিচ্ছিন্ন করে দেন তারা।

রবিবার সন্ধ্যায় উপাচার্যের পদত্যাগ দাবিতে চালিয়ে যাওয়া অনশনের ১০০ ঘণ্টা পূর্ণ হয়। ক্যাম্পাসে এরপর বিক্ষোভ মিছিল করেন শিক্ষার্থীরা।

গত ১৩ জানুয়ারি রাত থেকে প্রাধ্যক্ষের পদত্যাগের দাবিতে শুরু হওয়া আন্দোলন ১৬ জানুয়ারি পুলিশি অ্যাকশনের পর উপাচার্যের পদত্যাগের দাবিতে আন্দোলন শুরু করেন শিক্ষার্থীরা। গত বুধবার বিকেল ২টা ৫০ মিনিট থেকে ২৪ জন শিক্ষার্থী আমরণ অনশনে বসেন। পরবর্তীতে একজন শিক্ষার্থীর বাবা হৃদরোগে আক্রান্ত হলে সে বাড়িতে চলে যায়। পরে গতকাল শনিবার থেকে স্বেচ্ছা গণঅনশন কর্মসূচি ঘোষণা করা হয়। রবিবার সকাল পর্যন্ত আরও ৪ শিক্ষার্থী অনশনে বসেছেন।

সূত্র: দেশ রূপান্তর




স্মৃতি ও স্মরণ

ছবি