২৪শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১০ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

বাংলাদেশের মেয়েদের হ্যাটট্রিক জয়

আপডেট : জানুয়ারি ২৩, ২০২২ ২:০৭ অপরাহ্ণ

41

ভয়েস বাংলা ডেস্ক

কমনওয়েলথ গেমস নারী টি-টোয়েন্টি ক্রিকেট প্রতিযোগিতার বাছাইপর্বে বড় জয় পেয়েছে বাংলাদেশের মেয়েরা। মুর্শিদা খাতুনের ফিফটিতে স্কটল্যান্ড নারী দলকে ৯ উইকেটে উড়িয়ে দিয়েছে টাইগ্রেসরা। এ নিয়ে টানা তৃতীয় জয় তুলে নিল বাংলাদেশ নারী ক্রিকেট দল।

রবিবার কুয়ালালামপুরের কিনারা ওভাল গ্রাউন্ডে টস জিতে ব্যাটিংয়ে নেমে ১৭.৩ ওভারে মাত্র ৭৭ রানে গুটিয়ে যায় স্কটিশরা। ওপেনার সারাহ ব্রাইস (২৯) ও কেটি ম্যাকগিল (২২) ছাড়া আর কেউ দুই অঙ্কের রানের দেখা পায়নি তাদের।

বাংলাদেশের হয়ে দুটি করে উইকেট ভাগাভাগি করেন সালমা খাতুন, সুরাইয়া আজমাইন, নাহিদা আক্তার ও সানজিদা আক্তার মেঘলা।

মামুলি লক্ষ্য তাড়া করতে নেমে সহজেই জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ। স্কোরবোর্ডে কোনো রান জমা না হতেই ওপেনার শামীমা সুলতানা বিদায় নিলেও দলকে আর কোনো বিপদে পড়তে দেননি মুর্শিদা ও ফারজানা হক। ১৫.২ ওভারে ১ উইকেটে ৭৮ রান করে টাইগ্রেসরা। মুর্শিদার ৫৫ বলে ৫০ রানের ইনিংসটি সাজানো ছিল ৬ চার ১ ছয়ে। ২০ রানে অপরাজিত ছিলেন ফারজানা।

বাংলাদেশের মেয়েদের সামনে এবার শ্রীলঙ্কা পরীক্ষা। সোমবার লঙ্কানদের হারাতে পারলে আগামী জুলাই-অগাস্টে বার্মিংহামে কমনওয়েলথ গেমসের মূল পর্বে খেলতে পারবেন সালমা-মুর্শিদারা।

চলমান পাঁচ দলের কমনওয়েলথ বাছাইপর্ব থেকে মাত্র একটি দল সুযোগ পাবে মূল পর্বে। বাংলাদেশের পাশাপাশি টানা তিন জয় পেয়েছে শ্রীলঙ্কার মেয়েরা।

সূত্র: দেশ রূপান্তর




স্মৃতি ও স্মরণ

ছবি