২৪শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১০ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

‘ইন্দিরা গান্ধী’ হয়ে উঠতে প্রস্তুতি

আপডেট : জানুয়ারি ২২, ২০২২ ১:৪৭ অপরাহ্ণ

39

ভয়েস বাংলা ডেস্ক

দীর্ঘদিনের এক ইচ্ছা পূরণ হতে যাচ্ছে বলিউড অভিনেত্রী ফাতিমা সানা শেখের। সব সময় তিনি পরিচালক মেঘনা গুলজারের ছবিতে কাজ করতে চেয়েছেন। আর মেঘনার আগামী ছবি ‘স্যাম বাহাদুর’-এ তাঁকে দেখা যাবে। তবে এখন ফাতিমা ব্যস্ত তাঁর চরিত্রের প্রস্তুতিতে।

মেঘনা গুলজারের ‘স্যাম বাহাদুর’ ছবিতে ফাতিমাকে ভারতের প্রয়াত প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর চরিত্রে দেখা যাবে। ভারতের ফিল্ড মার্শাল স্যাম মানেকশের বায়োপিক ছবি এটি। ফাতিমা কোনোভাবেই চান না মেঘনাকে নিরাশ করতে। তাই পর্দায় ইন্দিরা গান্ধী হয়ে উঠতে কঠোর পরিশ্রম করছেন তিনি।

জানা গেছে, দঙ্গলকন্যা ইন্দিরা গান্ধীকে গভীরভাবে চিনতে ও জানতে তাঁর ওপর লেখা প্রচুর বই পড়ছেন। এ ছাড়া ইন্দিরা গান্ধীর ওপর অনেক নথিপত্র জোগাড় করেছেন তিনি। ফাতিমা প্রয়াত প্রধানমন্ত্রীর শারীরিক ভাষা, আদবকায়দা, হাঁটাচলা রপ্ত করতে সব রকম চেষ্টা করছেন।

এই বলিউড অভিনেত্রী জানিয়েছেন যে এটা অনেক দায়িত্বশীল এক চরিত্র। তাই তিনি এই চরিত্রের সঙ্গে পুরোপুরি ন্যায় করতে চান। ইন্দিরা গান্ধীর চরিত্রে অভিনয়ের সুযোগ পেয়ে বেজায় খুশি ফাতিমা।

এই ছবির প্রসঙ্গে ফাতিমা বলেছেন, ‘স্যাম বাহাদুর’-এর পরিবারে শামিল হতে পেরে আমি গর্বিত। আর ভারতীয় ইতিহাসের সবচেয়ে প্রভাবশালী আর চর্চিত নারীদের মধ্যে একজনের চরিত্রে অভিনয়ের এই সুযোগকে আমি চ্যালেঞ্জ হিসেবে নিয়েছি। এই ছবির একটা বিষয় আমার সবচেয়ে বেশি ভালো লেগেছে, আর তা হলো ছবিটিকে ঘিরে নির্মাতাদের গভীর আবেগ।’

মেঘনার মতো পরিচালকের পরিচালনায় কাজের সুযোগ পেয়ে উৎফুল্ল ফাতিমা। এক সাক্ষাৎকারে তিনি মেঘনার প্রসঙ্গে বলেছেন, ‘মেঘনা অত্যন্ত রঙিন এক পরিচালক। আমি ওনার কাজের বড় ভক্ত। আর দীর্ঘ সময় ধরে মেঘনার কাজকে আমি অনুসরণ করি। ওনার সঙ্গে কাজ করা আমার কাছে ব্যক্তিগতভাবে একটা মাইলস্টোন পার করার সমান। আমি মেঘনার সঙ্গে কাজ করব ভেবে উত্তেজিত। আর আমার বিশ্বাস যে স্যাম বাহাদুর-এর সেটে আমরা দারুণ কিছু করতে চলেছি।’

ফাতিমা সানার সঙ্গে এই ছবিতে আরেক দঙ্গলকন্যা সানিয়া মালহোত্রাকে দেখা যাবে। সানিয়া স্যাম বাহাদুর ছবিতে স্যাম মানেকশের স্ত্রী সিল্লুর চরিত্রে অভিনয় করছেন।

এই দুই দঙ্গলকন্যাকে পেয়ে মেঘনা বলেছেন, ‘সানিয়া মালহোত্রা আর ফাতিমা সানা শেখের এই দলে শামিল হওয়া সত্যি রোমাঞ্চকর এক বিষয়। ছবিতে তাঁদের দুজনের চরিত্র অত্যন্ত সংবেদনশীল, ব্যক্তিত্বপূর্ণ আর শক্তিশালী। সানিয়া আর ফাতিমার সঙ্গে কাজ করব ভেবে আমি যারপরনাই খুশি।’ গত বছর ৩ এপ্রিল স্যাম মানেকশের জন্মদিনের দিন তাঁর বায়োপিক ছবি স্যাম বাহাদুর-এর কথা ঘোষিত হয়েছিল। ফিল্ড মার্শাল মানেকশের ভূমিকায় দেখা যাবে বলিউড নায়ক ভিকি কৌশলকে।

সূত্র: প্রথম আলো




স্মৃতি ও স্মরণ

ছবি