৬ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ২৩শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

আমাদের লক্ষ্য আরও অনেক দূর এগিয়ে যাওয়া: প্রধানমন্ত্রী

আপডেট : জানুয়ারি ১৮, ২০২২ ১২:৫৫ অপরাহ্ণ

91

ভয়েস বাংলা ডেস্ক

দেশের উন্নয়নে সরকারের দায়িত্ব এখন আরও বেশি উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন আমাদের লক্ষ্য আরও অনেক দূর এগিয়ে যাওয়া। আজ মঙ্গলবার সকালে ওসমানী স্মৃতি মিলনায়তনে আয়োজিত জেলা প্রশাসক সম্মেলনে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আমাদের দুর্ভাগ্য ১৫ আগস্টের পরে অবৈধভাবে সংবিধান লঙ্ঘন করে, হত্যা-ক্যু-ষড়যন্ত্রের মধ্য দিয়ে একের পর এক যারা ক্ষমতা দখল করেছে, জনগণের ভোটের অধিকার হরণ করেছে, গণতন্ত্রকে কবর দিয়ে মার্শাল ল’ দিয়েছে এবং কারফিউ দিয়ে দেশ চালিয়েছে তারা এ দেশের মানুষের ভাগ্য পরিবর্তনে তেমন কোনো উদ্যোগ নেয়নি। এমনকি যেসব বিষয়ে তিনি (বঙ্গবন্ধু) সিদ্ধান্ত দিয়ে গিয়েছিলেন বা আইন করে গিয়েছিলেন সেগুলোও বাস্তবায়ন হয়নি। ২১ বছর পর আমরা সুযোগ পেয়েছিলাম রাষ্ট্র পরিচালনা করার। আওয়ামী লীগ সরকার এসে মানুষের ভাগ্য পরিবর্তনে বিভিন্ন উদ্যোগ নেয়।

দুর্ভাগ্য আমরাও ৫ বছর পরে আবার আসতে পারিনি। আবার ৮ বছর সময় নষ্ট হয়। ২০০৮-এর নির্বাচনে আমরা জয় লাভ করে আমরা সরকার গঠন করি। পরপর ৩ বার আমরা সরকারে ১৩ বছর পূর্ণ করেছি একটানা। ফলে আমরা বেশ কিছু উন্নয়ন করতে পেরেছি কিন্তু আমাদের লক্ষ্য আরও অনেক দূর এগিয়ে যাওয়া। ২০০৮-এ যে নির্বাচনী ইশতেহার দিয়েছিলাম, ২০২১ সাল পর্যন্ত রূপকল্প দিয়েছিলাম, আজ আমরা সেটা বাস্তবায়ন করতে পেরেছি, বলেন প্রধানমন্ত্রী।

তিনি আরও বলেন, এখন আমাদের দায়িত্ব অনেক বেড়ে গেছে এবং আমাদের সামনের দিকে এগিয়ে যেতে হবে। কারণ বাংলাদেশকে উন্নত-সমৃদ্ধ দেশ হিসেবে গড়তে হবে। আমরা এগিয়ে যাচ্ছিলাম ভালোই কিন্তু বৈশ্বিক মহামারি আমাদের অনেকটা বাধা দিয়েছে।

প্রধানমন্ত্রী বলেন, অর্থনৈতিক প্রবৃদ্ধি অর্জনে আমাদের সরকার টেকসই অবকাঠামো উন্নয়নে বিভিন্ন মেগা প্রকল্প বাস্তবায়ন করে যাচ্ছে। এই প্রকল্পগুলো বাস্তবায়িত হলে আমাদের অর্থনীতিতে যথেষ্ট অবদান রাখবে। কারণ যে কোনো একটা উন্নয়নের ক্ষেত্রে যোগাযোগ এবং বিদ্যুৎ অত্যন্ত গুরুত্ব বহন করে।

এ সময় প্রধানমন্ত্রী জেলা প্রশাসকদের উদ্দেশে ২৩ দফা নির্দেশনা দেন। জেলা প্রশাসকদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, গ্রামীণ মানুষ যেন সব সুযোগ-সুবিধা পায়।

সূত্র: ডেইলি স্টার বাংলা




স্মৃতি ও স্মরণ

ছবি