২৪শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ১০ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

অপহরণের ৫ দিন পর প্রবাসী কিশোরী উদ্ধার

আপডেট : জানুয়ারি ১৫, ২০২২ ১২:৫২ অপরাহ্ণ

10

ভয়েস বাংলা ডেস্ক

মাদারীপুর শহরের শকুনী এলাকায় ফুফুর বাড়িতে বেড়াতে গিয়ে অপহৃত ইতালি প্রবাসী কিশোরীকে উদ্ধার করা হয়েছে। জেলা শহরের কলেজগেট এলাকার একটি বাসা থেকে শুক্রবার (১৪ জানুয়ারি) রাতে তাকে উদ্ধার করে পুলিশ।

পুলিশ ও পারিবারিক সূত্রে জানা গেছে, এক আত্মীয়ের মৃত্যুর খবরে আট বছর পর মা-বাবার সঙ্গে ইতালি থেকে মাদারীপুর শহরের শকুনী এলাকায় আসে ওই কিশোরী। গত সোমবার সকালে ফুপুর বাড়ির সামনের সড়ক থেকে দেশীয় অস্ত্র ঠেকিয়ে তাকে মাইক্রোবাসে তুলে নিয়ে যায় কয়েকজন যুবক।

ঘটনার পরদিন পাঁচ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও চার জনের বিরুদ্ধে সদর মডেল থানায় মামলা করেন ভুক্তভোগীর বাবা। অভিযান চালিয়ে একদিন পর দুই জনকে গ্রেফতার করে আদালতে পাঠায় পুলিশ।

এদিকে শুক্রবার রাতে ওই কিশোরী ও প্রধান অভিযুক্ত আফজাল হোসেন শাওনের অবস্থান জানতে পেরে কলেজ গেট এলাকায় অভিযান চালানো হয়। পুলিশের উপস্থিতি টের পেয়ে ঘটনাস্থল থেকে পালিয়ে যায় শাওন। এ সময় একটি বাসা থেকে ভুক্তভোগীকে উদ্ধার করা হয়।

মাদারীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুল ইসলাম মিঞা জানান, অপহরণের পর থেকেই আমরা তাকে উদ্ধারের চেষ্টা করে যাচ্ছিলাম। থানায় মামলার পর দুই জনকে গ্রেফতার করা হয়। তথ্যপ্রযুক্তির সহযোগিতায় অপহৃত কিশোরীর অবস্থান শনাক্ত করে কিশোরীকে উদ্ধার করা হয়েছে। স্বাস্থ্য পরীক্ষা শেষে তাকে আদালতে নেওয়া হবে। পরে জবানবন্দি শেষে আদালতের সিদ্ধান্তে পরিবারের কাছে হস্তান্তর করা হতে পারে।

সূত্র: বাংলা ট্রিবিউন