৩রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১৮ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

খালেদা জিয়ার শারীরিক অবস্থা স্থিতিশীল

আপডেট : অক্টোবর ২৭, ২০২১ ১২:১০ পূর্বাহ্ণ

15

ভয়েস বাংলা ডেস্ক

অস্ত্রোপচারের পর বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে। তাঁকে তরল খাবার খেতে দেওয়া হয়। আজ মঙ্গলবার তিনি ভাতও খেয়েছেন।

 খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক ও বিএনপির ভাইস চেয়ারম্যান এ জেড এম জাহিদ হোসেন সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, আজ খালেদা জিয়ার জন্য গঠিত মেডিকেল বোর্ড তাঁর শারীরিক অবস্থা পর্যালোচনা করে। খালেদা জিয়ার রক্তচাপ স্বাভাবিক আছে। ইনসুলিন দিয়ে রক্তের শর্করা নিয়ন্ত্রণে রাখা হচ্ছে।

বিএনপির একটি সূত্রে জানা গেছে, ক্যানসার শনাক্তের পরীক্ষার (বায়োপসি) জন্য খালেদা জিয়ার শরীর থেকে যে নমুনা নেওয়া হয়েছে, সেটির প্রতিবেদন আগামী বৃহস্পতিবার পাওয়া যেতে পারে। আরও নিশ্চিত হওয়ার জন্য সংগৃহীত নমুনা দেশের ও বিদেশের আরও কয়েকটি পরীক্ষাগারে পাঠানো হতে পারে।

ওই সূত্র আরও জানায়, গতকাল সোমবার অস্ত্রোপচারের আগে খালেদা জিয়ার রক্তের বেশ কয়েকটি পরীক্ষা করা হয়। তাতে উদ্বেগজনক কিছু পাওয়া যায়নি। তবু ক্যানসারের জীবাণু আছে কি না, তা নিশ্চিত হতে অস্ত্রোপচার করা হয়। নিয়মানুযায়ী তা বায়োপসি করতে দেওয়া হয়।

৭৬ বছর বয়সী খালেদা জিয়া নানা শারীরিক জটিলতায় ভুগছেন। কয়েক দিন ধরে তাঁর স্বাস্থ্য নিয়ে নানা রকম গুঞ্জন চলছে। অবশ্য বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, খালেদা জিয়া ভালো আছেন, সুস্থ আছেন।

সূত্র: প্রথম আলো