৩রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১৮ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

আরিয়ানের জন্য নতুন আইনজীবী আনলেন শাহরুখ

আপডেট : অক্টোবর ২৭, ২০২১ ১২:২২ পূর্বাহ্ণ

15

ভয়েস বাংলা ডেস্ক

দেশের তাবড় তাবড় আইনজীবীর হাতে আরিয়ানের মাদক-কাণ্ড মামলার দায়িত্ব তুলে দিয়েছিলেন শাহরুখ খান। কিন্তু এখন পর্যন্ত কেউ তাঁর পুত্রের জামিন করাতে পারেননি। এবার আরিয়ানের জন্য আরেক দুঁদে আইনজীবী নিযুক্ত করলেন কিং খান। আজ তাঁর হয়ে বোম্বে হাইকোর্টে মামলা লড়ছেন দেশের সাবেক অ্যাটর্নি জেনারেল মুকুল রোহতগি।

দীর্ঘদিন ধরে আর্থার রোড জেলে বন্দী আছেন আরিয়ান খান। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ ব্যুরো তাঁর বিরুদ্ধে মাদক সেবনের অভিযোগ এনেছে। এর আগে ম্যাজিস্ট্রেট কোর্ট আর বিশেষ এনডিপিএস কোর্ট আরিয়ানের জামিনের আবেদন খারিজ করেছেন। আরিয়ানের আইনজীবীরা বোম্বে হাইকোর্টে তাঁর জামিনের আবেদন করেছেন। এত দিন তাঁর হয়ে এই মামলা লড়ছিলেন দেশের খ্যাতনামা দুই আইনজীবী সতীশ মানশিন্ডে আর অমিত দেশাই।

এখন আরিয়ানের পক্ষে তৃতীয় শক্তি হিসেবে যোগ দিলেন মুকুল রোহতগি। সোমবার সন্ধ্যাতেই তিনি মুম্বাইয়ে পৌঁছেছেন। আজ সতীশ মানশিন্ডের সঙ্গে তিনিও মুখ্য আইনজীবী হিসেবে মামলা লড়ছেন।

এদিকে এনসিবির দল পূর্ণশক্তি দিয়ে এই জামিনের বিরোধিতা করবে। এনসিবির হাতে প্রমাণস্বরূপ আরিয়ান আর বলিউড অভিনেত্রী অনন্যা পান্ডের চ্যাট আছে। এই চ্যাটে গাঁজা নিয়ে কথাবার্তা বলেছেন তাঁরা। এ বছরের এক চ্যাটও এনসিবির হাতে উঠে এসেছে। এই চ্যাটে আরিয়ান এনসিবিকে ভয় দেখিয়েছেন বলে জানা গেছে। এনসিবি এই চ্যাটের বিষয়ে অনন্যাকে দুবার জেরা করেছে।

মুকুল রোহতগি ভারতের সাবেক অ্যাটর্নি জেনারেল (এজিআই)। আরিয়ান খানের মামলা নেওয়ার আগে আরও বেশ কয়েকটি হাইপ্রোফাইল মামলা লড়েছেন। ২০০২ সালের গুজরাট দাঙ্গা মামলায় গুজরাট সরকারের প্রতিনিধিত্ব করেছিলেন এই সিনিয়র আইনজীবী। তাঁর বাবা অবোধবিহারী রোহতগিও বিখ্যাত আইনজীবী এবং দিল্লি হাইকোর্টের বিচারক ছিলেন।

জানা গেছে, আরিয়ান খানের জামিনের শুনানি বোম্বে হাইকোর্টে ৫৭ নম্বরে সূচিবদ্ধ আছে। আর এই মামলার অন্য অভিযুক্ত আরবাজ মার্চেন্টের ৬৪ নম্বরে নথিভুক্ত আছে।

সূত্র: প্রথম আলো