২৫শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১০ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

আগামী মাসে দুই কোটি মানুষকে টিকা দেওয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী

আপডেট : আগস্ট ৩১, ২০২১ ৯:৩৯ অপরাহ্ণ

86

ভয়েস বাংলা ডেস্ক

করোনাকালে দেশের মানুষকে ভালো রাখার সব চেষ্টা চলছে জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, আগামী মাসে দুই কোটি মানুষকে টিকা দেওয়া হবে। মঙ্গলবার সন্ধ্যায় মানিকগঞ্জ পৌর আওয়ামী লীগের আয়োজনে শোক দিবস উপলক্ষে এক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

অনুষ্ঠানে ভার্চ্যুয়াল মাধ্যমে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্য দেন স্বাস্থ্যমন্ত্রী। করোনার সংক্রমণ প্রতিরোধে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান তিনি।

জাহিদ মালেক বলেন, ‘বর্তমানে করোনায় মৃত্যু ও সংক্রমণের হার কমে গেছে। আমাদের দেশের অর্থনীতির চাকা সচল রয়েছে। অনেক দেশের তুলনায় আমরা ভালো আছি। দেশকে ভালো রাখার জন্য সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। করোনাকে কোনোভাবেই অবহেলা করা যাবে না।’

মানিকগঞ্জ সরকারি বালক উচ্চবিদ্যালয় মাঠে এই শোকসভা হয়। সভাপতিত্ব করেন পৌর আওয়ামী লীগের সভাপতি মোনায়েম খান। সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম অনুষ্ঠান সঞ্চালনা করেন।

অনুষ্ঠানে বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম মহীউদ্দীন, সাধারণ সম্পাদক আবদুস সালাম, সহসভাপতি এ বি এম হেলাল উদ্দিন ও আবদুল মজিদ, পৌরসভার মেয়র মো. রমজান আলী, জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক গাজী কামরুল হুদা সেলিম, যুগ্ম সাধারণ সম্পাদক বাদরুল ইসলাম খান, সুলতানুল আজম খান ও কাজী এনায়েত হোসেন টিপু, সাংগঠনিক সম্পাদক তায়েবুর রহমান, জেলা মহিলা লীগের সাধারণ সম্পাদক লক্ষ্মী চ্যাটার্জি প্রমুখ।

সভায় দলীয় নেতা-কর্মীদের উদ্দেশে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ১৫ আগস্ট এবং ২১ আগস্ট একই সূত্রে গাঁথা। স্বাধীনতাবিরোধীরা ষড়যন্ত্র করে জাতির জনককে হত্যা করেছে। সেই ষড়যন্ত্র এখনো শেষ হয়নি। ২১ আগস্ট গ্রেনেড হামলা করে শেখ হাসিনাকে হত্যার চেষ্টা হয়েছিল। দেশ নিয়ে এখনো ষড়যন্ত্র হচ্ছে। হেফাজতে ইসলামের মাধ্যমে সরকার হটানোর চেষ্টা হয়েছিল। বিএনপি, জামায়াত, হেফাজতের লোকজন যাতে আওয়ামী লীগে ঢুকে ষড়যন্ত্র করতে না পারে, সেদিকে খেয়াল রাখতে হবে।
সূত্রঃ প্রথম আলো




স্মৃতি ও স্মরণ

ছবি