৮ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২৩শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

মেসির পিএসজি অভিষেক হবে ২৯ আগস্ট?

আপডেট : আগস্ট ১৮, ২০২১ ১০:০৪ অপরাহ্ণ

145

ভয়েস বাংলা ডেস্ক

লিওনেল মেসি পিএসজিতে নাম লিখিয়েছেন। বার্সেলোনা ছেড়ে বাস করা শুরু করেছেন প্যারিসে। সেখানে আপাতত তিনি পরিবারসহ প্রতি রাতে ২০ লাখ টাকা ভাড়ার হোটেলে থাকলেও খুঁজে বেড়াচ্ছেন স্থায়ী ঠিকানা। বাড়ি কিনবেন, না ভাড়া বাড়িতে পিএসজির জীবনটা কাটিয়ে দেবেন—এমন দোটানার মধ্যেও ফ্রেঞ্চ লিগে অভিষেকের প্রস্তুতিটাও চালিয়ে যাচ্ছেন মেসি। লিগে পিএসজির দুটি ম্যাচ হয়ে গেছে। কিন্তু সমর্থকেরা অধীর আগ্রহে অপেক্ষায়—কবে মাঠে নামবেন মেসি!

মেসিকে পিএসজির জার্সি গায়ে মাঠে নামতে দেখার অপেক্ষাটা আরও একটু দীর্ঘই হতে পারে। স্কাই স্পোর্টসের খবর অনুযায়ী, মেসি মাঠে নামতে নামতে আগস্টের শেষ সপ্তাহ হয়ে যেতে পারে। কোচ মরিসিও পচেত্তিনো ৩৪ বছর বয়সী আর্জেন্টাইন তারকাকে পুরোপুরি ফিট বানিয়ে মাঠে নামাতে চান। স্কাই স্পোর্টস জানিয়েছে, ২৯ আগস্ট রেঁসের বিপক্ষে ম্যাচেই পিএসজির হয়ে প্রথমবার মাঠে নামতে পারেন মেসি।

জুলাইয়ে আর্জেন্টিনাকে কোপা আমেরিকা জেতানোর পথে ফাইনালে শেষবার মাঠে নেমেছিলেন মেসি। আর্জেন্টিনার হয়ে আন্তর্জাতিক শিরোপার আক্ষেপ ঘোচানোর পর থেকে বিশ্রামেই ছিলেন। অপেক্ষা করছিলেন বার্সেলোনার সঙ্গে নতুন চুক্তির ব্যাপারে একটা সমঝোতার।

কিন্তু সবাইকে অবাক করে দিয়ে বার্সেলোনা মেসিকে ছেড়ে দেওয়ার ঘোষণা দেয় ৫ আগস্ট। তাঁর নতুন গন্তব্য নিয়ে খুব বেশি জল্পনা–কল্পনা ছিল না, দ্রুতই মেসি যোগ দেন পিএসজিতে। আপাতত তিনি থিতু হচ্ছেন তাঁর নতুন জীবনে।

স্ত্রাসবুর্গের সঙ্গে গত শনিবার ফ্রেঞ্চ লিগে পিএসজি নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলেছে। সে ম্যাচের আগে পিএসজিতে নতুন আসা খেলোয়াড়দের আনুষ্ঠানিকভাবে পার্ক দে প্রিন্সেসের হাজার হাজার সমর্থকের সামনে পরিচয় করিয়ে দেওয়া হয়। সের্হিও রামোস, আশরাফ হাকিমি, জর্জিনিও ভাইনালডম, জিয়ানলুইজি দোন্নারুম্মাদের সঙ্গে ছিলেন মেসিও।

সে ম্যাচের পর কোচ পচেত্তিনো সংবাদমাধ্যমকে মেসির অভিষেক নিয়ে বলেছিলেন, ‘কোপার ফাইনালের পর আজ পর্যন্ত মেসি অনুশীলন করেছে মাত্র দুই দিন। আমাদের কোনো তাড়া নেই। একে অন্যকে জানব ধীরে ধীরে। ও দলের সবার সঙ্গে মিশুক, পুরোপুরি ফিট হোক। এরপরই অভিষেক হবে মেসির।’

২৯ আগস্ট রেঁসের বিপক্ষে ম্যাচের আগে পিএসজি অবশ্য আরেকটি ম্যাচ খেলবে। সেটিও লিগে, আগামী শুক্রবার বাংলাদেশ সময় রাত একটায় ব্রেস্তের মাঠে। কিন্তু একে তো মেসি পুরোপুরি ফিট নন, তারওপর প্রতিপক্ষের মাঠে, সে কারণে মেসির সে ম্যাচে পিএসজির জার্সিতে অভিষেক হওয়ার সম্ভাবনা ক্ষীণই। সবাইকে চমকে দিয়ে অভিষেক হলেও সেদিন পুরো ম্যাচ খেলবেন না মেসি, এতটুকু সম্ভবত বলে দেওয়াই যায়।

ধারণা করা হচ্ছে, নিজেদের মাঠ পার্ক দে প্রিন্সেসে মেসির অভিষেক হবে হাজারো দর্শকের করতালিতে, এমন গল্পই নিশ্চয়ই বুনতে চায় পিএসজি! ২৯ আগস্ট রেঁসের বিপক্ষে ম্যাচটা নিজেদের মাঠেই, সবকিছু স্বাভাবিকভাবে এগোলে তত দিনে মেসি আরও ফিটনেস ফিরে পাবেন…সব মিলিয়ে রেঁস ম্যাচই হয়তো হতে পারে মেসির পিএসজি-অভিষেকের গল্প লেখা ম্যাচ।

সূত্র: প্রথম আলো




স্মৃতি ও স্মরণ

ছবি