১৯শে আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ৪ঠা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ

যানবাহনে অতিরিক্ত ভাড়া, পোশাকশ্রমিকদের মহাসড়ক অবরোধ

আপডেট : আগস্ট ২, ২০২১ ১২:৫৮ অপরাহ্ণ

85

ভয়েস বাংলা ডেস্ক

অতিরিক্ত ভাড়া ও সড়কে পর্যাপ্ত গণপরিবহন না থাকায় মহাসড়ক অবরোধ করেছেন পোশাকশ্রমিকরা। সোমবার (২ আগস্ট) সকাল সাড়ে ৭টা থেকে সাড়ে ৯টা পর্যন্ত গাজীপুরের শ্রীপুর উপজেলার ২নং সিঅ্যান্ডবি এলাকার ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করেন তারা। এ সময় সড়কের উভয় পাশে ছোট ছোট যানবাহন আটকা পড়ে।

মাস্টারবাড়ী এলাকার ভিনটেক্স কারখানার সুইং অপারেটর আশরাফুন্নাহার শেফু, ডেনিমেক্স কারখানার বারটেক অপারেটর উজ্জ্বল মিয়া, বহেরারাচালা এলাকার টি-ডিজাইন কারখানার প্যাকিং অপারেটর শহিদুল ইসলাম, বেড়াইদেরচালা এলাকার ডিজাইনন্টেক্স কারখানার কোয়ালিটি সেকশনের কেয়া খাতুনসহ অন্যান্য শ্রমিকরা জানান, সরকার সব কারখানা খুলে দিয়ে গণপরিবহন বন্ধ করে রেখেছে। এতে সড়কে গণপরিবহন না পাওয়ার কারণে তারা সময়মতো অফিসে যেতে পারছেন না। ছোট ছোট পরিবহন সিএনজিচালিত অটোরিকশা, ব্যাটারিচালিত অটোরিকশাগুলো ১০ টাকার ভাড়া ৩০ টাকা করে নিচ্ছে।

শ্রমিকরা আরও বলেন, আমরা তাৎক্ষণিক ঘোষণা শুনে কোনোমতে বাড়ি থেকে এসে চাকরি বাঁচানোর জন্য কাজে যোগ দিচ্ছি। এখন আমাদের হাতে টাকা নেই। বাড়ি থেকে আসার সময় অতিরিক্ত ভাড়া দিয়েও বিড়ম্বনা মাথায় নিয়ে আসতে হয়েছে। এখন অফিসে যাওয়ার সময়ও প্রতিদিন এ বিড়ম্বনায় পড়তে হচ্ছে। আমরা যাবো কোথায়? আমাদের কথা শোনার কেউ নেই। সবাই খালি আমাদেরকে আশ্বাস দেয়। গার্মেন্টে চাকরি করে বলে কি আমাদের জীবনের কোনও মূল্য নেই?

মাওনা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল হোসেন ঘটনাস্থলে উপস্থিত হয়ে যানবাহনে বেশি ভাড়া নেওয়া হবে না বলে  শ্রমিকদের আশ্বাস দেন। পুলিশের এ কর্মকর্তা জানান, সকাল সাড়ে ৯টায় তারা অবরোধ তুলে নেন।

সূত্র: বাংলা ট্রিবিউন




স্মৃতি ও স্মরণ

ছবি