৮ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২৩শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

কমেছে নমুনা পরীক্ষা ও শনাক্ত, বেড়েছে মৃত্যু

আপডেট : এপ্রিল ২৪, ২০২১ ৫:৩২ অপরাহ্ণ

146

ভয়েস বাংলা ডেস্ক

দেশে গত সপ্তাহের তুলনায় চলতি সপ্তাহে করোনার নমুনা পরীক্ষা ও শনাক্তের সংখ্যা কমেছে। তবে বেড়েছে মৃত্যু এবং সুস্থতার সংখ্যা।

শনিবার (২৪ এপ্রিল) স্বাস্থ্য অধিদফতর করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে গত সপ্তাহের সঙ্গে চলতি সপ্তাহের তুলনামূলক বিশ্লেষণে এ তথ্য জানায়।

অধিদফতরের বিজ্ঞপ্তিতে বলঅ হয়, গত সপ্তাহে (১১ এপ্রিল থেকে ১৭ এপ্রিল) দেশে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ১ লাখ ৭৭ হাজার ১৭৪টি, আর চলতি সপ্তাহে (১৮ এপ্রিল থেকে ২৪ এপ্রিল) করোনার নমুনা পরীক্ষা হয়েছে ১ লাখ ৭২ হাজার ৯১৬টি। অর্থাৎ নমুনা পরীক্ষার হার কমেছে ২ দশমিক ৪০ শতাংশ।

অধিদফতর জানায়, গত সপ্তাহে শনাক্ত হয়েছিলেন ৩৬ হাজার ৩১৫ জন, আর চলতি সপ্তাহে শনাক্ত হয়েছেন ২৭ হাজার ১৪৮ জন। শনাক্তের হার কমেছে ২৫ দশমিক ২৪ শতাংশ। তবে বেড়েছে সুস্থতা ও মৃত্যুর সংখ্যা।

গত সপ্তাহে করোনা আক্রান্ত হয়ে সুস্থ হন ৩৬ হাজার ৪৩৭ জন, আর চলতি সপ্তাহে সুস্থ হয়েছেন ৪৪ হাজার ৩৩৬ জন। অর্থাৎ সুস্থতার হার বেড়েছে ২১ দশমিক ৬৮ শতাংশ।

গত সপ্তাহে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৬২২ জন, আর চলতি সপ্তাহে মারা গেছেন ৬৬৯ জন। অর্থাৎ করোনায় আক্রান্ত হয়ে গত সপ্তাহের তুলনায় মৃত্যু বেড়েছে সাত দশমিক ৫৬ শতাংশ।

সূত্র: বাংলা ট্রিবিউন




স্মৃতি ও স্মরণ

ছবি