৩রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৮ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

‘আমার থেকে অনেক বড় অভিনেতা নওয়াজউদ্দিন’

আপডেট : এপ্রিল ২৪, ২০২১ ১১:৪৬ পূর্বাহ্ণ

192

ভয়েস বাংলা ডেস্ক

নিজে আন্তর্জাতিক মানের তারকা হয়েও সহকর্মীর অভিনয়ের প্রশংসা করলেন শাহরুখ খান। নওয়াজউদ্দিন সিদ্দিকীর অভিনয়ের প্রসঙ্গে ‘বাদশাহ’ জানিয়েছিলেন, নওয়াজ তার থেকে অনেক বড় ও ভালো অভিনেতা। শাহরুখ খানের অভিনয় দক্ষতা নিয়ে আর নতুন করে জায়গা খরচ করাটা বাতুলতা। মধ্যে পঞ্চাশেও বলিউডের মুকুটহীন ‘বাদশাহ’ আজও তিনিই। আয়ুষ্মান খুরানা, রাজকুমার রাওয়ের মতো নয়া প্রজন্মের অভিনেতারা অকপটে জানান অভিনয়ের ক্ষেত্রে তাদের একমাত্র ‘আইডল’ এর নাম শাহরুখ। নিজের লম্বা ফিল্মি ক্যারিয়ারে তাবড় তাবড় অভিনেতাদের সঙ্গে কাজ করেছেন শাহরুখ। তাছাড়া বলিপাড়ায় বরাবরের স্পষ্টবক্তা হিসেবে শাহরুখের নাম সর্বজনবিদিত। এবার এই তারকার মুখেই শোনা গেল নওয়াজউদ্দিন সিদ্দিকীর অভিনয়ের অকুন্ঠ প্রশংসা।

ছোটপর্দার জনপ্রিয় শো ‘দ্য কপিল শর্মা শো’-তে গল্প আড্ডার ফাঁকে কোনওরকম রাখঢাক না করে নির্মেদ ভাষায় পাশে বসা নওয়াজউদ্দিনের উদ্দেশে ‘কিং খান’ বলেন, নওয়াজ আমার থেকে অনেক বড় এবং ভালো অভিনেতা।

পাশে বসা ‘ গ্যাংস অফ ওয়াসিপুর’-এর নায়কের মুখে হাসি। এখানেই না থেমে শোয়ের সঞ্চালক কপিলকে শাহরুখ জানান, একটুও বিনয় না করেই বলছি নওয়াজ ভাইয়ের মতো অত উঁচুদরের অভিনেতা আমি নই। শুধু তাই না, নওয়াজ নিজেও জানেন না উনি কতটা স্পেশ্যাল। নিজে ২৫ বছরের ওপর অভিনয় করছি বলেই এই কথা আরও জোর দিয়ে বলতে পারছি আমি। হয়তো বলিউডে নওয়াজের তুলনায় আমি অনেকটাই সিনিয়র। কিন্তু যখন অভিনয় ক্ষমতার কথা আসে তখন নওয়াজ আমাকে ছাপিয়ে বহুদূর এগিয়ে যান। ‘বাদশাহ’-র কথায় নওয়াজের সঙ্গে অভিনয় করাটাই ভীষণভাবে উদ্দীপ্ত করেছে তাকে। এখানেই শেষ নয়। এক সাক্ষাৎকারে নওয়াজের বিষয়ে বলতে গিয়ে শাহরুখ জানিয়েছিলেন, নওয়াজ অত্যন্ত মাটির মানুষ। আর তার অভিনয় ক্ষমতার বিশেষ গুণ হলো, সে নিজেই জানে না যে সে কী করছে অর্থাৎ কত ভালো অভিনয় করছে! প্রসঙ্গত,২০১৭ সালে ‘রইস’ ছবিতে একসঙ্গে অভিনয় করেছিলেন শাহরুখ ও নওয়াজ।

সূত্র: মানবজমিন




স্মৃতি ও স্মরণ

ছবি