৩রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৮ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

থাই-বাংলাদেশী কমিউনিটির উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় থাইল্যান্ডে মহান স্বাধীনতা দিবস উৎযাপন

আপডেট : মার্চ ২৬, ২০২১ ৯:০১ অপরাহ্ণ

189

কামরুল আলম রানা, থাইল্যান্ড থেকে

বাঙালীর গর্ব,বাঙালীর অহংকার মহান স্বাধীনতা দিবস। আজ ২৬ শে মার্চ স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী, ৫০ বছরের পা রাখলো প্রিয় বাংলাদেশ।
দিনটিকে স্বরণীয় করে রাখতে বিশ্বের অন্যান্য দেশের ন্যায় থাইল্যান্ডেও বিশাল পরিসরে অনুষ্ঠানের আয়োজন করেন থাই-বাংলাদেশী কমিউনিটি পাতায়া। যার স্পনসর ছিলেন লিয়া-দীপ্ত গ্রুপ।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলওয়াত করা হয়। এরপর জাতীয় সংগীতের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন করে অনুষ্ঠানের উদ্বোধন করা হয়।এ সময় উপস্থিত ছিলেন থাই-বাংলাদেশী কমিউনিটির সম্মানিত সদস্যবৃন্দরা ও লিয়া দীপ্ত গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর এবং অন্যান্য অতিথিবৃন্দ।

থাই-বাংলাদেশী কমিউনিটি পাতায়ার সভাপতি জনাব আব্দুল আলিমের সভাপতিত্বে পাতায়ার ফোর স্টার হোটেল গার্ডেন সি ভিউ রিসোর্টে এক জমকালো অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানের শুরুতে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে বাংলাদেশের মুক্তিযুদ্ধের উপর প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়। এরপর অনুষ্ঠানে বক্তব্য রাখেন লিয়া দীপ্ত গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর লিটন সিকদার।থাইল্যান্ড চনবুরি প্রভিন্স এর ডেপুটি চীফ এক্সিকিউটিব রেওয়াত ফুন লুকিন। পাতায়ার ডেপুটি মেয়র রনাকিথ একাসিং, এবং নাখন ফন লুকিন-ভাইস চেয়ারম্যান অফ প্রভিন্সিয়াল এডমিনষ্ট্রাটিভ অর্গানাইজেশন কাউন্সিল চনবুরি থাইল্যান্ড।

উক্ত অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন থাই-বাংলাদেশী কমিউনিটি পাতায়ার প্রতিষ্ঠাতা সভাপতি জাহাঙ্গীর হোসেন, বর্তমান সভাপতি আব্দুল আলিম মোল্লা, সাধারণ সম্পাদক শামসুজ্জামান শামীম।

এ সময় উপস্থিত ছিলেন থাই-বাংলাদেশী কমিউনিটি পাতায়ার প্রতিষ্ঠাতা- সভাপতি জাহাঙ্গীর হোসেন, বর্তমান সভাপতি – আব্দুল আলিম মোল্লা, সাধারণ সম্পাদক- শামসুজ্জামান শামীম, সাংগঠনিক সম্পাদক- মোহাম্মদ সোলায়মান। সহ-সভাপতি – আনিসুর রহমান (সিনিয়র সহ-সভাপতি), নুরুল ইসলাম শিশির, শহিদুল ইসলাম শহিদ। যুগ্ম-সাধারণ সম্পাদকঃ- সাইফুল ইসলাম পবন, আরাফাত রহমান কিশোর, আলাউদ্দিন আল, লুৎফর রহমান লিটন। দপ্তর সম্পাদক – ফয়সাল ইমতিয়াজ হোসেন, দপ্তর সম্পাদক- তৌফিকুর রহমান। প্রচার সম্পাদক- নূরুন নবী জয়, ক্রীড়া সম্পাদক – আরিফুর রহমান, সাংস্কৃতিক সম্পাদক – রনধীর কুমার বোস, সমাজ কল্যাণ সম্পাদক – গিয়াস উদ্দিন নয়ন ও সংগঠনের অন্যান্য নেত্রীবৃন্দ এবং থাইল্যান্ড প্রবাসী বাঙালীরা।

পরে এক সাংস্কৃতিক অনুষ্ঠান ও নৈশভোজের মাধ্যমে অনুষ্ঠানে সমাপ্তি ঘোষণা করা হয়।




স্মৃতি ও স্মরণ

ছবি