১৯শে আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ৪ঠা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ

ইতালিতে তৃতীয় ধাপে লক ডাউন শুরু

আপডেট : মার্চ ১৫, ২০২১ ১০:৩৬ পূর্বাহ্ণ

201

জাকির হোসেন সুমন, ইতালি থেকে

বিশ্বজুরে করোনা ভাইরাস সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় ইতালিতে তৃতীয় ধাপে লক ডাউন ঘোষণা করা হয়েছে । আগামীকাল সোমবার হতে মাসব্যাপী চলবে লক ডাউন ।

ইউরোপের বিভিন্ন দেশে পূনরায় বৃদ্ধি পাচ্ছে করোনা ভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা । তাই ইতালির সরকার নতুন করে মাসব্যাপী লক ডাউন ঘোষনা করেছে । ইতালির বেশ কয়েকটি বিভাগকে রেড জোন ঘোষণা করা হয়েছে ।

ইতিমধ্যে যেসকল স্হানে করোনা ভাইরাস আক্রান্ত রোগীর সংখ্যা বেশী সে সব এলাকার বেশ কিছু শিক্ষা ও ব্যবসা প্রতিষ্ঠান , বন্ধ করে দেয়া হয়েছে। বিশেষ করে ইতালিয়ানদের পাশাপাশি বাংলাদেশী ব্যবসায়ীরা চরম আর্থীক ঝুঁকির মধ্যে পরেবে তাদের পরিবার নিয়ে ।

ইউরোপের দেশ ইতালি পর্যটন দেশ হিসেবে পরিচিত। প্রতি বছর বিভিন্ন দেশ হতে হাজার হাজার পর্যটক আসেন বিভিন্ন শহরে। পর্যটক দের উপর নির্ভর করে যে সব ব্যবসা প্রতিষ্ঠান চলছিলো সেগুলো এখন পুরোপুরি বন্ধ। তাও যে সকল রেস্তোরাঁ খুলেছিলো সেগুলোও বন্ধ হয়ে যাচ্ছে তৃতীয় ধাপে লক ডাউন দেয়ার কারনে। এতে করে বহু বাংলাদেশী বেকার হয়ে পরবে। হিমশিম খেতে হবে পরিবার নিয়ে চলতে।
লক ডাউন কে ঘিরে রাস্তায় সতর্ক অবস্থানে প্রশাসন । বিনা কারনে ঘর হতে বের হলেই গুনতে হবে জরিমানা । তাইতো সতর্ক অবস্হায় থেকে ইতালির নিয়ম মেনে চলাচলের অনুরোধ করেছেন ইতালিতে বসবাসরত বাংলাদেশী কমিউনিটি নেতৃবৃন্দ ।




স্মৃতি ও স্মরণ

ছবি