৩রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৮ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

কাদের মির্জাকে প্রধান আসামি করে আদালতে হত্যা মামলার আবেদন

আপডেট : মার্চ ১৪, ২০২১ ৪:৪৩ অপরাহ্ণ

213

ভয়েস বাংলা ডেস্ক

নোয়াখালীর কোম্পানীগঞ্জের বসুরহাটে আওয়ামী লীগের দুপক্ষের সংঘর্ষে যুবলীগ কর্মী আলাউদ্দিন নিহতের ঘটনায় বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জাকে প্রধান আসামি করে আদালতে হত্যা মামলার আবেদন করা হয়েছে।

আলাউদ্দিনের ছোটভাই এমদাদ হোসেন রাজু রবিবার দুপুরে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের ৪ নম্বর আমলি আদালতে এ আবেদন করেন।

বিচারক এসএম মোসলেহ উদ্দিন মিজান বিকেলে এ বিষয়ে আদেশের সময় নির্ধারণ করেছেন।

প্রধান আসামি কাদের মির্জা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোটভাই।

বাদীপক্ষের আইনজীবী হারুনুর রশিদ হাওলাদার জানান, মামলায় কাদের মির্জাকে প্রধান আসামি করে তার ভাই সাহাদাত হোসেন ও ছেলে মাশরুর কাদের তাসিক মির্জাসহ ১৬৪ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ৪০-৫০ জনকে আসামি করা হয়েছে।

গত ৯মার্চ গুলিতে নিহত আলাউদ্দিনের ছোটভাই রাজু ১১ মার্চ রাতে কাদের মির্জাকে প্রধান আসামি করে একটি লিখিত অভিযোগ নিয়ে থানায় নিয়ে যান।

এজাহারে ত্রুটি থাকার অজুহাতে পুলিশ এজাহার গ্রহণ করেনি বলে পরে তিনি সাংবাদিকদের জানান।

এরপর ১২ মার্চ সকাল থেকে বিকেল ৩টা পর্যন্ত কোম্পানীগঞ্জ থানায় পুলিশ মামলা না নেওয়ায় রবিবার আদালতে মামলার আবেদন করা হয়।

এছাড়া পুলিশ মামলা না নেওয়ায় নিহত আলাউদ্দিনের পরিবারের পক্ষ থেকে ১২ মার্চ সন্ধ্যায় কোম্পানীগঞ্জের চর ফকিরা ইউনিয়নের চরকালি গ্রামের নিজ বাড়িতে সংবাদ সম্মেলন করা হয়।

এ সময় তারা অভিযোগ করেন, মামলার প্রধান আসামি বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জার নাম বাদ দেওয়া হলে মামলা নেওয়া হবে বলে তাদের জানানো হয়। ওই নাম বাদ না দেওয়ায় মামলা নেয়নি পুলিশ।

সূত্র: দেশ রূপান্তর




স্মৃতি ও স্মরণ

ছবি