৮ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২৩শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

নরেন্দ্র মোদির সফরে কোনও অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি তৈরি হবে না

আপডেট : মার্চ ১০, ২০২১ ৬:৫৩ অপরাহ্ণ

138

ভয়েস বাংলা ডেস্ক

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশে আসাকে কেন্দ্র করে কোনও ধরনের অনাকাঙ্ক্ষিত পরিস্থিতির সৃষ্টি হবে না বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। বুধবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে জাতির পিতার জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে গঠিত নিরাপত্তা বিষয়ক উপকমিটির বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

১০ দিনব্যাপী অনুষ্ঠানে আগত রাষ্ট্রপ্রধান, সরকারপ্রধান, বিশিষ্ট ব্যক্তিবর্গসহ বিদেশি অতিথিদের নিরাপত্তায় সর্বোচ্চ ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি আরও বলেন, ‘বিদেশি রাষ্ট্রপ্রধান ও সরকারপ্রধানরা ঢাকার বাইরে যেসব অনুষ্ঠানে যোগ দেবেন বা পরিদর্শনে যাবেন সেসব স্থানে গোয়েন্দা নজরদারিসহ সব নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হবে। সেজন্য ১৫ মার্চ থেকে ২৬ মার্চ পর্যন্ত সব অনুষ্ঠান পালনে সব রাজনৈতিক দলসহ সবার সার্বিক সহযোগিতা কামনা করছি।’ এসময় অনুষ্ঠানস্থল, অতিথিদের যাতায়াত, হোটেলের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করা হবে বলেও তিনি উল্লেখ করেন।

বিদেশি মেহমানদের চলাচলের সময় যানজটের বিষয়ে জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আমাদের নিরাপত্তা বাহিনী, পুলিশ প্রধানসহ সবাই এ নিয়ে কাজ করবে। এ বিষয়ে সুনির্দিষ্টভাবে সবাইকে জানিয়ে দেওয়া হবে। কীভাবে যান চলাচল করবে, কোন রাস্তা কতক্ষণের জন্য বন্ধ থাকবে, সেগুলো সব কিছু জানিয়ে দেওয়া হবে।’

তিনি জানান, জাতীয় প্যারেড স্কয়ারে নিরাপত্তা ব্যবস্থা সমন্বয়ের জন্য একটি কন্ট্রোল রুম থাকবে। যে কোনও অনাকাঙ্ক্ষিত ঘটনা রোধে ৯৯৯ এর মাধ্যমে জরুরি সেবা দেওয়া হবে।

অনুষ্ঠানে আইজিপিসহ বিভিন্ন আইন শৃঙ্খলা বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।




স্মৃতি ও স্মরণ

ছবি