৩রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৮ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

গ্রীষ্মে বাড়তে পারে করোনা, প্রধানমন্ত্রীর তিন নির্দেশনা

আপডেট : মার্চ ৯, ২০২১ ৩:৫১ অপরাহ্ণ

139

ভয়েস বাংলা ডেস্ক

আগামী এপ্রিল, মে ও জুন মাস ঘিরে ফের করোনাভাইরাসের সংক্রমণ বাড়ার আশঙ্কা করছেন বিশেষজ্ঞরা। তাই করোনা সংক্রমণ রোধে তিনটি নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার (৯ মার্চ) ভার্চুয়াল মন্ত্রিসভা বৈঠকে তিনি এসব নির্দেশনা দেন। বৈঠক শেষে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম প্রেস ব্রিফিংয়ে নির্দেশনার কথা জানান। মন্ত্রিসভা বৈঠকে প্রধানমন্ত্রী সভাপতিত্ব করেন। গণভবন থেকে প্রধানমন্ত্রী ও সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে মন্ত্রীরা ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৈঠকে যোগ দেন।

মন্ত্রিপরিষদসচিব বলেন, ‘প্রধানমন্ত্রীর তিন নির্দেশনা। আমরা যেন অবশ্যই মাস্ক ব্যবহার করি, যথা সম্ভব সতর্কতা অবলম্বন করি এবং পাবলিক গ্যাদারিং বিশেষ করে কক্সবাজার বা হিল ট্রাকসে বা আমাদের বিভিন্ন সামাজিক বা ধর্মীয় গ্যাদারিং পরিহার করে চলি। আমাদের দায়িত্ব, বেশি সংখ্যক লোক যেখানে আছে সেখানে যেন না যাই। আর যারা যাবেন তারা যেন স্বাস্থ্যবিধিটা অনুগ্রহ করে মেনে চলি।’

মন্ত্রিপরিষদ সচিব আরও বলেন, গত কয়েকদিন ধরেই বিশেষজ্ঞরা জানাচ্ছেন, আমরা যেন খুব কমফোর্ট ফিল না করি। কারণ গত বছরে গ্রীষ্মকালেই করোনার প্রকোপ বেড়েছিল। আমাদের ধারণা ছিল শীতকালে এর প্রকোপ বাড়বে। কিন্তু এ বছরও গ্রীষ্মকালেই এর প্রকোপ আরও বাড়তে পারে। তাই এপ্রিল, মে, জুন এই তিন মাস আমাদেরকে বেশি সতর্ক থাকতে হবে।

যদি আবার সংক্রমণ বাড়ে তবে লকডাউনের মতো সিদ্ধান্ত আসতে পারে কি না জানতে চাইলে তিনি বলেন, লকডাউনের কথা আমরা এখনও চিন্তা করিনি। যদি বাড়ে সরকার বসে একটা সিদ্ধান্ত নেবে।




স্মৃতি ও স্মরণ

ছবি