৮ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২৩শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

সাংবাদিক মুজাক্কির হত্যায় যুবলীগ নেতা গ্রেপ্তার

আপডেট : মার্চ ৭, ২০২১ ১১:২৩ অপরাহ্ণ

177

ভয়েস বাংলা ডেস্ক

নোয়াখালীর কোম্পানীগঞ্জে সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কির হত্যা মামলায় বেলাল উদ্দিন প্রকাশ পাঙ্খা বেলাল (৩০) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

রবিবার দুপুরে উপজেলার বসুরহাট বাজারের হাসপাতাল রোড এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার বেলাল উদ্দিন চরফকিরা ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের ইব্রাহিমের ছেলে। তিনি চরফকিয়া ইউনিয়ন যুবলীগের সদস্য।

হত্যা মামলার তদন্তকারী কর্মকর্তা নোয়াখালী জেলা পিবিআই পরিদর্শক মোস্তাফিজুর রহমান সাংবাদিকদের জানান, মামলা তদন্তের ভার পাওয়ার পর এটাই প্রথম গ্রেপ্তার। গ্রেপ্তার আসামিকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলেও জানান তিনি।

কোম্পানীগঞ্জের চাপরাশিরহাটের পূর্ব বাজারে ১৯ ফেব্রুয়ারি বিকেলে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা অনুসারী ও উপজেলা সাবেক চেয়ারম্যান মিজানুর রহমান বাদলের অনুসারীদের মধ্যে সংঘর্ষের সময় পেশাগত দায়িত্ব পালনকালে বুরহান উদ্দিন মুজাক্কির গুলিবিদ্ধ হয়ে আহত হন।

আশঙ্কাজনক অবস্থায় তাকে প্রথমে ২৫০ শয্যা নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য রাতেই ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে নিবীড় পরিচর্যা কেন্দ্রে ২০ ফেব্রুয়ারি শনিবার রাত পৌনে ১০টায় তার মৃত্যু হয়।

এ ঘটনায় ২৩ ফেব্রুয়ারি মঙ্গলবার সকালে নিহতের বাবা নোয়াব আলী মাস্টার বাদী হয়ে অজ্ঞাত একাধিক ব্যক্তিকে আসামিকরে কোম্পানীগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। রাতে মামলাটি অধিকতর তদন্তের জন্য পিবিআইতে হস্তান্তর করা হয়।




স্মৃতি ও স্মরণ

ছবি