২৫শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১০ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

ফ্রান্সে করোনা আক্রান্ত বাংলাদেশীদের জন্য আইসোলেশনের ব্যবস্থা করলো আয়েবা

আপডেট : এপ্রিল ২৩, ২০২০ ৫:৪৯ অপরাহ্ণ

665

রাজধানী প্যারিসে করোনা ভাইরাসের আক্রান্ত প্রবাসী বাংলাদেশীদের জন্য অল ইউরোপীয়ান বাংলাদেশ এসোসিয়েশ আয়েবার উদ্যোগে একটি আইসোলেশন সেন্টার খোলা হয়েছে।
বিশেষ করে মহামারির শুরুর থেকেই প্রবাসী বাংলাদেশীরা আক্রান্ত হয়েছেন এখনো তা অব্যাহত আছে। ফ্রান্সে এখনো পর্যন্ত প্রায় দেড় লক্ষেরও বেশী মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন, মারা গেছেন একুশ হাজারের বেশী।
গুরতর অসুস্থ্য না হলে ফ্রান্সের হাসপাতালে ভর্তি না নেয়ার ফলে অনেক আক্রান্ত প্রবাসী বিপাকে পড়েছেন। নিজ ঘরে আইসোলেশন করা পর্যাপ্ত সুবিধা না থাকায় দাবি উঠে দূতাবাসের উদ্যোগে কিংবা কোন সামাজিক সংগঠনের উদ্যোগে একটি আইসোলেশন সেন্টার করার।
ইউরোপের সর্ববৃহৎ সংগঠন অল ইউরোপীয়ান বাংলাদেশ এসোসিয়েশন আয়েবার মহাসচিব কাজী এনায়েত উল্লাহ জানান, প্রবাসীদের সুখে দুঃখে আয়েবা সবসময় ছিলো, অদূও ভবিষ্যতেও থাকবে।
আয়েবা সুত্রে জানা যায় প্রাথমিকভাবে এই আইসোলেশন সেন্টারে ছয়জন থাকতে পারবে। তাদের থাকা খাওয়াসহ যাবতীয় খরচ বহন করবে আয়েবা। এই উপলক্ষে তাদের একটি হেল্প ডেস্কও খোলা হয়েছে। পাশাপাশি আয়েবার পক্ষ থেকে বিভিন্ন পরিবার ও ব্যাক্তিরা যারা সাময়িক বিপাকে পড়েছেন তাদের জন্য ত্রান সহায়তা দেয়া হচ্ছে।

ফয়সাল আহাম্মেদ দ্বীপ, ফ্রান্স




স্মৃতি ও স্মরণ

ছবি