১০ই আগস্ট, ২০২০ ইং | ২৬শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

সেবা সৌদিপ্রবাসীদের দোড়গোড়ায় নেয়া হয়েছে, বিদায়ী সংবর্ধনায় বললেন রাষ্ট্রদূত গোলাম মসিহ

আপডেট : জুলাই ২৮, ২০২০ ৯:১৫ অপরাহ্ণ

8

ভয়েস বাংলা ডেস্ক

রিয়াদে নিয়োজিত বাংলাদেশ রাষ্ট্রদূত গোলাম মসীহ বলেছেন, বিগত পাঁচ বছরে সৌদি আরব ও বাংলাদেশের সর্ম্পক অনন্য উচ্চতায় পৌঁছেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ সময়ে সৌদি বাদশাহর আমন্ত্রণে বিভিন্ন অনুষ্ঠানে যোগ দিতে পাঁচবার সৌদি আরব সফর করেছেন। যা দু’দেশের সর্ম্পককে বেগবান করেছে।
বাংলাদেশ প্রতিদিন জানায়, মঙ্গলবার রাষ্ট্রদূত গোলাম মসীহর বিদায় উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি একথা বলেন।
রাষ্ট্রদূত গোলাম মসীহ বলেন, সৌদি আরবে বসবাসরত প্রায় ২৩ লাখ বাংলাদশি অভিবাসীকে উন্নত ও আধুনিক উপায়ে সেবা দিয়ে যাচ্ছে রিয়াদে বাংলাদশ দূতাবাস এবং জেদ্দার বাংলাদশে কনস্যুলেট। রাষ্ট্রদূত বিদায়ী অনুষ্ঠানে বলেন, প্রবাসীদের দোরগোড়ায় সেবা পৌঁছে দেওয়ার লক্ষ্যে সৌদি আরবের বড় শহরগুলোতে প্রবাসী সেবা কেন্দ্র চালু করা হয়েছে। দাম্মাম, রিয়াদ, জেদ্দা, মদিনাসহ অন্য শহরে প্রবাসী সেবা কেন্দ্রগুলো রাত-দিন প্রবাসীদের সেবা দিয়ে যাচ্ছে। দূর-দূরান্ত থেকে প্রবাসীদের আর দূতাবাস বা কনস্যুলেটে আসার প্রয়োজন হচ্ছে না।
গোলাম মসীহ উল্লেখ করেন, করোনা মহামারির সময় প্রায় ৪০ হাজার প্রবাসীর কাছে সরকারের খাদ্য সহায়তা পৌঁছে দেওয়া সম্ভব হয়েছে। প্রবাসীদের জন্য ডক্টরস পুল গঠন করে দেওয়া হয়েছে চিকিৎসা পরামর্শ।
দূতাবাসের উপমিশন প্রধান আনিসুল হক রাষ্ট্রদূতকে জনতার রাষ্ট্রদূত আখ্যা দিয়ে বলেন, তিনি প্রবাসীদের জন্য যে সব উদ্যোগ নিয়ে গেছেন তা সৌদি আরবে বসবাসরত বাংলাদেশিরা চিরদিন মনে রাখবে। অনুষ্ঠান দেশের শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করে বিদায়ী রাষ্ট্রদূতের জন্য বিশেষ দোয়া করা হয়।
সৌদি আরবে পাঁচ বছর পাঁচ মাস দায়িত্ব পালন শেষে আগামী মাসে দেশে ফিরবেন গোলাম মসিহ। তার স্থলাভিষিক্ত হচ্ছেন পুলিশের সাবেক মহাপরিদর্শক ড. জাবেদ পাটোয়ারী।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *