১৮ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

শপিংমল বন্ধ , নিত্যপণ্য বেচাকেনা ৮ ঘণ্টা

আপডেট : এপ্রিল ৪, ২০২১ ৩:৩৬ অপরাহ্ণ

15

ভয়েস বাংলা ডেস্ক

করোনাভাইরাসের বিস্তার রোধে ৫ থেকে ১১ এপ্রিল পর্যন্ত বিভিন্ন শর্তে সার্বিক কার্যাবলী ও চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করেছে সরকার। এই সাতদিন শপিংমলসহ অন্যান্য দোকান বন্ধ থাকবে। তবে কাঁচাবাজার ও নিত্যপণ্যের দ্রব্যাদি সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত এই আট ঘণ্টা উন্মুক্ত স্থানে স্বাস্থ্যবিধি মেনে কেনাবেচা করা যাবে বলে মন্ত্রিপরিষদ বিভাগের লকডাউন ঘোষণার আদেশে জানানো হয়েছে।

৫ এপ্রিল (সোমবার) ভোর ৬টা থেকে ১১ এপ্রিল রাত ১২টা পর্যন্ত প্রতিপালনের জন্য মন্ত্রিপরিষদ বিভাগের প্রজ্ঞাপনে ১১টি নির্দেশনা দেয়া হয়েছে।

এতে বলা হয়, শপিংমলসহ অন্যান্য দোকান বন্ধ থাকবে। তবে দোকান, পাইকারি ও খুচরা পণ্য অনলাইনের মাধ্যমে কেনাবেচা করতে পারবেন। সেক্ষেত্রে অবশ্যই সর্বাবস্থায় কর্মচারীদের মধ্যে আবশ্যিক স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে এবং কোনো ক্রেতা সশরীরে যেতে পারবেন না।

এতে আরও বলা হয়, কাঁচাবাজার এবং নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত উন্মুক্ত স্থানে স্বাস্থ্যবিধি মেনে কেনা-বেচা করা যাবে। বাজার কর্তৃপক্ষ/স্থানীয় প্রশাসন বিষয়টি নিশ্চিত করবে।

এসব নিয়ম অমান্যকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে জানিয়ে আদেশে বলা হয়েছে, সারাদেশে জেলা ও মাঠ প্রশাসন এসব নির্দেশনা বাস্তবায়নের কার্যকর পদক্ষেপ গ্রহণ করবে এবং আইনশৃঙ্খলা বাহিনী নিয়মিত টহল জোরদার করবে।

সূত্রঃ জাগো নিউজ




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *