২২শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৮ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

রাজশাহী নগরে শুক্রবার বিকেল থেকে ‘সর্বাত্মক লকডাউন’

আপডেট : জুন ১০, ২০২১ ১১:১৪ অপরাহ্ণ

4

ভয়েস বাংলা ডেস্ক

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে রাজশাহী সিটি করপোরেশন এলাকায় ‘সর্বাত্মক লকডাউন’ ঘোষণা করা হয়েছে। আগামীকাল শুক্রবার (১১ জুন) বিকেল ৫টা থেকে ১৭ জুন মধ্যরাত পর্যন্ত চলবে এই লকডাউন।

আজ বৃহস্পতিবার (১০ জুন) জেলা সার্কিট হাউসে রাত ৯টা থেকে রাত পৌনে ১০টা পর্যন্ত এক জরুরি সভা শেষে সাংবাদিকদের এই সিদ্ধান্তের কথা জানান বিভাগীয় কমিশনার মো. হুমায়ুন কবীর।

বিভাগীয় কমিশনার বলেন, বেশ কয়েক সপ্তাহ ধরে রাজশাহীতে বিশেষ করে রাজশাহী সিটি করপোরেশনে করোনা পরিস্থিতি কিছুটা ঊর্ধ্বমুখী। এ কারণে সার্বিক দিক বিবেচনা করে রাজশাহী সিটি করপোরেশনকে সর্বাত্মক লকডাউন ঘোষণা করা হয়েছে। এ সময় জরুরি ওষুধ ও খাদ্যদ্রব্য পরিবহন পরিষেবা বাদে সব ধরনের গণপরিবহন বন্ধ থাকবে।

করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় এর আগে গত বৃহস্পতিবার (৩ জুন) রাজশাহী জেলাকে বিশেষ বিধিনিষেধের আওতায় আনা হয়। সেই বিধিনিষেধে বলা ছিল, সন্ধ্যা সাতটা থেকে সকাল ছয়টা পর্যন্ত জরুরি পরিষেবা ও আম-সংক্রান্ত কার্যক্রম ছাড়া সবকিছু বন্ধ থাকবে।

এর মধ্যে গত রবিবার বিকেলে জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে রাজশাহীর করোনা পরিস্থিতি নিয়ে জরুরি সভা হয়। সেই সভা থেকে করোনার সংক্রমণ রোধে রাজশাহীতে বিশেষ বিধিনিষেধের নতুন সিদ্ধান্ত আসে। সিদ্ধান্ত অনুযায়ী প্রতিদিন সন্ধ্যা সাতটার পরিবর্তে বিকেল পাঁচটা থেকে জরুরি পরিষেবা বাদে সবকিছু বন্ধ থাকবে। সোমবার থেকে এই সিদ্ধান্ত কার্যকর হয়।

এতেও করোনা পরিস্থিতির উন্নতি না হওয়ায় আজ বৃহস্পতিবার ‘সর্বাত্মক লকডাউনের’ সিদ্ধান্ত জানাল প্রশাসন।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *