২২শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৮ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

ময়নাতদন্তের প্রতিবেদন স্পষ্ট করে লেখার নির্দেশ

আপডেট : জুন ১০, ২০২১ ১১:২০ অপরাহ্ণ

9

ভয়েস বাংলা ডেস্ক

ময়নাতদন্তের প্রতিবেদনের কলাম পরিষ্কার, স্পষ্ট হাতের অক্ষরে লিখতে এবং একই ধরনের টাইপ কপিসহ যথাযথ কর্তৃপক্ষের কাছে দ্রুততম সময়ে পাঠানো ও সংরক্ষণের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে নির্দেশ দিয়েছে স্বাস্থ্য অধিদফতর।

বৃহস্পতিবার ( ১০ জুন) স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ( প্রশাসন) ডা. শেখ মোহাম্মদ হাসান ইমাম স্বাক্ষরিত এক অফিস আদেশে এ নির্দেশ দেওয়া হয়।

এতে বলা হয়, সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের গত ২০১৯ সালের ২০ নভেম্বরের নির্দেশনার আলোকে পোস্ট মর্টেম রিপোর্টের কলাম পরিষ্কার, স্পষ্ট হস্তাক্ষরে পূরণ ও একই ধরনের টাইপ কপিসহ যথাযথ কর্তৃপক্ষের কাছে দ্রুততম সময়ে পাঠাতে হবে।

পোস্টমর্টেম রিপোর্টের কলামটি পরিষ্কার ও স্পষ্ট হাতের অক্ষরে পূরণ এবং রিপোর্টের টাইপ কপিসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে দ্রুততম সময়ে প্রেরণ ও সংরক্ষণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

অফিস আদেশের এ কপি দেশের সকল মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক, মেডিক্যাল কলেজের অধ্যক্ষ, সকল সদর ও আধুনিক হাসপাতালের তত্ত্বাবধায়ক, সকল জেলা সিভিল সার্জন এবং সকল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্মকর্তাকে পাঠানো হয়েছে।

সূত্র: বাংলা ট্রিবিউন




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *