২৭শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ১৩ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

মালয়েশিয়ায় বিপুল পরিমাণ জাল পাসপোর্টসহ বাংলাদেশি গ্রেফতার

আপডেট : জানুয়ারি ১২, ২০২১ ৯:২৪ অপরাহ্ণ

5

ভয়েস বাংলা ডেস্ক

মালয়েশিয়ায় বিপুল পরিমাণ জাল পাসপোর্টসহ দুই বাংলাদেশিকে গ্রেফতার করেছে ইমিগ্রেশন পুলিশ। সোমবার (১১ জানুয়ারি) স্থানীয় সময় সকাল ১০টায় ইমিগ্রেশন বিভাগের ইন্টেলিজেন্স ডিভিশন থেকে অভিবাসন অফিসারদের সমন্বয়ে বিশেষ অভিযান চালানো হয়।

এ সময় চেরাস, সেলাঙ্গরের একটি অ্যাপার্টমেন্ট থেকে প্রচুর জাল পাসপোর্টসহ বাংলাদেশি ও সিআইডিবি কার্ড উদ্ধার করা হয়েছে। এছাড়া গ্রেফতার করা হয়েছে দুই বাংলাদেশিকে।

এ বিষয়ে ১২ জানুয়ারি ইমিগ্রেশন বিভাগের প্রধান দাতুক সেরি খাইরুল দিজাইমি দাউদ এক প্রেস ব্রিফিং বলেন, দীর্ঘদিন থেকে ইমিগ্রেশনের ডকুমেন্ট ভুয়া কার্যক্রম চালিয়ে আসছিল একটি চক্র।

malasia2.jpg

‘এই চক্রের সন্দেহভাজন ব্যক্তি একজন বাংলাদেশি। যিনি ২০১৭ সাল থেকে ইমিগ্রেশন ডকুমেন্ট জালিয়াতি সিন্ডিকেটের নেতৃত্ব দিচ্ছেন এমন অভিযোগে ২০১৭ সালের ২৫ অক্টোবর গোয়েন্দা, বিশেষ অপারেশন এবং অ্যানালাইসিস বিভাগ কুয়ালালামপুরের জালান মেডান পাসারে অভিযান চালিয়ে জালিয়াতির প্রমাণ মেলে।’

তিনি বলেন, ওই অভিযানে দু’জন বাংলাদেশিকে গ্রেফতার করা হয়েছিল। তাদের জিজ্ঞাসাবাদে জানা যায়, এই জালিয়াতি কর্মকাণ্ডের মূল পরিকল্পনাকারী একজন বাংলাদেশি। তাদের দেয়া তথ্যের ভিত্তিতে ১১ জানুয়ারি সোমবার ওই বাংলাদেশিকে গ্রেফতার করা হয়।’

ইমিগ্রেশন মহাপরিচালক বলেন, গত বছরের মার্চ মাসে মুভমেন্ট কন্ট্রোল অর্ডার (পিকেপি) প্রয়োগ করা হলে সন্দেহভাজনকে শনাক্ত করার আগ পর্যন্ত ট্র্যাক করার চেষ্টা অব্যাহত থাকে। ১১ জানুয়ারি বিশেষ অভিযানে এই চক্রের হোতাকে গ্রেফতার করার পাশাপাশি জালিয়াতি কর্মকাণ্ডের বিভিন্ন নথি ও সরঞ্জাম উদ্ধার করা হয়।

সূত্র: জাগো নিউজ