২০শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ৬ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

মালয়েশিয়ায় বঙ্গবন্ধুর স্বদেশ প্রত‌্যাবর্তন দিবস পালন

আপডেট : জানুয়ারি ১১, ২০২১ ১০:৫১ অপরাহ্ণ

10

মোস্তফা ইমরান রাজু, মালয়েশিয়া

স্বাধীনতার মহান স্থপতি, বাঙালি জাতির জনক, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভা করেছে মালয়েশিয়া আওয়ামী যুবলীগে’র কুয়ালালামপুর মহানগর শাখা। ১০ জানুয়ারী রবিবার কুয়ালালামপুরের একটি পাঁচ তারকা হোটেলে আয়োজিত এ সভায় সভাপতিত্ব করেন সংগঠনটি’র নবগঠিত কমিটির সভাপতি রিসাদ বিন আব্দুল্লাহ হৃদয়।

কুয়ালালামপুর মহানগর যুবলীগে’র সাধারণ সম্পাদক লাল মোহাম্মদ ও যুগ্ন-সাধারণ সম্পাদক আকুব্বার মাহমুদে’র সঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন মালয়েশিয়া যুবলীগের আহ্বায়ক কমিটি’র সদস্য বাবলা মজুমদার।

বক্তারা বলেন, বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ। তার জন্ম হয়েছিলো বলেই আজ আমরা স্বাধীন, সার্বভৌম ভূখন্ড পেয়েছি।

অনুষ্ঠানে টেলিকনফারেন্সে বক্তব্য রাখেন, মালয়েশিয়া যুবলীগে’র আহ্বায়ক তাজকীর আহমেদ। সংক্ষিপ্ত বক্তব্যে তিনি, স্বাধীনতার রুপকার বঙ্গবন্ধু’র প্রত্যাবর্তনের দিনটি স্বাধীনতার পূর্ণতা দিবস হিসাবে পালন করার দাবি জানান। কারন সেদিন বঙ্গবন্ধু’র দেশে ফেরার মধ্যদিয়ে স্বাধীনতার পূর্ণতা পেয়েছিলো। তিনি আরো বলেন যুবলীগের সুযোগ্য চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও বিপ্লবী সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলের পরিচ্ছন্ন ও যোগ্য নেতৃত্বের প্রতি আস্থা রেখে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে আমরা দৃঢ় প্রতীজ্ঞাবদ্ধ।

এসময় নবগঠিত কুয়ালালামপুর মহানগর কমিটির সদস্যদের ফুলেল শুভেচ্ছায় বরণ করে নেন মালয়েশিয়া যুবলীগ নেতৃবৃন্দ।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন মালয়েশিয়া যুবলীগে’র আহ্বায়ক কমিটির সদস্য জহিরুল ইসলাম জহির, মাসুদুল আলম রনি, রেজাউল হক লায়নসহ আহ্বায়ক কমিটির অন্যান্য সদস্য। আরো বক্তব্য রাখেন যুবনেতা মনির দেওয়ান, আশরাফুজ্জামান রনি, সেলিম সর্দার, সেলাঙ্গড় প্রাদেশিক যুবলীগের সভাপতি নয়ন শরিফ, সাধারণ সম্পাদক কাজী ইসমাইল হোসেন রানা, পাহাং প্রাদেশিক কমিটির সাধারণ সম্পাদক মোহাম্মদ আলি প্রধানসহ অনেকে।

আগামীর বাংলাদেশ ব উন্নয়নের আগ্রযাত্রায় বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার কান্ডারি হয়ে প্রবাস থেকে পাশে থাকার অঙ্গীকার ব্যাক্ত করে শেষ হয় কুয়ালালামপুর মহানগর যুবলীগের এ অনুষ্ঠান।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *