১৪ই মে, ২০২১ খ্রিস্টাব্দ | ৩১শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

বিজয়ী বিধায়কদের নিয়ে বৈঠকে মমতা

আপডেট : মে ৩, ২০২১ ১:১২ অপরাহ্ণ

16

ভয়েস বাংলা ডেস্ক

জয়ের পর আর দেরি করতে চাননি। তাই সোমবার দুপুরেই তৃণমূল ভবনে দলের জয়ী বিধায়কদের নিয়ে বৈঠকে বসছেন মমতা বন্দ্যোপাধ্যায়। জয়ী বিধায়কদের সোমবার দুপুর ৩টেয় আসতে বলা হয়েছে তৃণমূল ভবনে। সেখানে বিধায়কদের সঙ্গে সর্বপ্রথম রাজ্যের কোভিড পরিস্থিতি নিয়ে আলোচনা করবেন মুখ্যমন্ত্রী। কোভিড সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ে বেসামাল গোটা দেশ। পশ্চিমবঙ্গেও বেশ কিছু বিধিনিষেধ জারি হয়েছে। কিন্তু করোনা পরিস্থিতি সামাল দিতে তা পর্যাপ্ত নয় বলেই মত প্রশাসনিক মহলের। মনে করা হচ্ছে তৃতীয় বারের জন্য শপথ নেওয়ার আগে এই বৈঠকেই করোনা পরিস্থিতি মোকাবিলায় দলের জয়ী বিধায়কদের দায়িত্ব বণ্টন করে দিতে পারেন তিনি। মনে করা হচ্ছে, যে সব এলাকায় তৃণমূল বিধায়ক নেই সে সব জায়গায় প্রশাসন নিজেই কাঁধে দায়িত্ব নিতে পারেন।

দলীয় সূত্রে খবর বৈঠকে নতুন মন্ত্রিসভা গঠন নিয়েও আভাস দিতে পারেন মুখ্যমন্ত্রী। বিদায়ী মন্ত্রিসভার কেউ কেউ আগামী মন্ত্রিসভায় নাও থাকতে পারেন বলেই মনে করা হচ্ছে। সোমবারের বৈঠকেই সে বিষয়ে ইঙ্গিত দিতে পারেন মুখ্যমন্ত্রী। মনে করা হচ্ছে এক ঝাঁক নতুন মুখের দেখা মিলবে মমতার নতুন মন্ত্রিসভায়। কালীঘাটের একটি বিশ্বস্ত সূত্র এমনটাই জানিয়েছে। নতুন মন্ত্রিসভার নীল নকশা কার্যত তৈরি হয়ে গিয়েছে বলেই খবর। ফলে সোমবার সন্ধ্যায় বৈঠক শেষ করেই রাজভবন যাবেন মমতা। সেখানে গিয়ে রাজ্যপাল জগদীপ ধনখড়ের কাছে তৃতীয় বারের জন্য সরকার গঠনের প্রস্তাব দেবেন তিনি।

২০১১ সালে প্রথম বার রাজভবনে মমতার শপথ গ্রহণ অনুষ্ঠান হলেও ২০১৬ সালে সরকার গঠনের পর মন্ত্রিসভার শপথ গ্রহণ অনুষ্ঠান হয়েছিল রেড রোডে। যেখানে হাজির হয়েছিলেন দেশের বিজেপি বিরোধী নেতারা। কোভিড সংক্রমণের কারণে এ বার আর কাউকে আক্রমণ জানানো হবে না। এ বার নতুন মন্ত্রীদের শপথ গ্রহণ হবে রাজভবন। অবশ্যই তা ছোট পরিসরে। তার পর নতুন বিধায়কদের শপথের কাজ হবে কোভিডবিধি মেনেই। যদিও, সেই কাজটি করবেন বিধানসভা কর্তৃপক্ষ। সেই কাজের বিষয়েও জরুরি নির্দেশ তৃণমূল ভবনের বৈঠক থেকেই দেবেন তিনি।

সূত্র: আনন্দ বাজার অনলাইন




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *