১৭ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ৪ঠা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

বাহরাইন যুবলীগের উদ্যোগে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন

আপডেট : এপ্রিল ৩, ২০২১ ১০:১৪ পূর্বাহ্ণ

26

সালেহ আহমদ সাকী, বাহরাইন থেকে

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপনকালে দেশব্যাপী ‌‘বিএনপি-জামায়াতের সম্পৃক্ততায় হেফাজতের ধ্বংসাত্মক তাণ্ডবের’ প্রতিবাদে বিক্ষোভ ও প্রতিবাদ সভা করেছে বাংলাদেশ আওয়ামী যুবলীগ বাহরাইন শাখা।
যুবলীগ বাহরাইন শাখার সভাপতি মুজিবুর রহমানের সভাপতিত্বে ও সংগঠনের যুগ্ন সাধারণ সম্পাদক শরিফুল ইসলামের সঞ্চালনায় এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন আওয়ামীলীগ বাহরাইন শাখার আহবায়ক মোঃ মনজুর আহমেদ। প্রধান বক্তা হিসাবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক এম এ হাশেম।

প্রতিবাদ সভায় বক্তারা হরতালের নামে বিএনপি-জামায়াতের সম্পৃক্ততায় হেফাজত কর্মীরা ব্রাহ্মণবাড়িয়া- হাটহাজারী সহ সারাদেশে যে ধ্বংসযজ্ঞ চালিয়েছে তার তীব্র প্রতিবাদ ও নিন্দা জ্ঞাপন করেন।

স্বাধীনতা বিরোধী মৌলবাদীদের কঠিন বিচার দাবি করে তাঁরা বলেন, যারা জাতির জনকের ছবি পুড়িয়ে, ওস্তাদ আলাউদ্দিন খাঁ সংগীতাঙ্গন পুড়িয়ে স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে উল্লাস করার দুঃসাহস দেখিয়েছে তাদের এবং তাদের নির্দেশ দাতাদের রাষ্ট্রদ্রোহী হিসেবে দৃষ্টান্তমূলক শাস্তি দেয়া হোক।

প্রতিবাদ সভা আরো বক্তব্য রাখেন, স্বেচ্ছাসেবক লীগ বাহরাইন শাখার সভাপতি কবির হোসেন, যুবলীগের যুগ্ম সম্পাদক এমরান হোসেন সরকার, জসিম সিকদার, নজির আহমেদ, মাসুদ ভূইয়া, সাংগঠনিক সম্পাদক জালাল মুন্সি, মোঃ শরীফ, আইন সম্পাদক বিল্লাল হোসেন, প্রচার সম্পাদক শাহীন সিকদার, সুজন মাদবর প্রমুখ।

অনুষ্ঠান শেষে বাহরাইনে নিযুক্ত রাষ্ট্রদূত ড. মোঃ নজরুল ইসলামের সদ্য প্রয়াত মায়ের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন যুবলীগের যুগ্ম সম্পাদক এমরান হোসেন সরকার।