১৭ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ৪ঠা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

বাস-ট্রেন-লঞ্চে ঢাকা ছাড়ছে মানুষ

আপডেট : এপ্রিল ৫, ২০২১ ১২:১৩ পূর্বাহ্ণ

6

ভয়েস বাংলা ডেস্ক

করোনাভাইরাসের সংক্রমণ রোধে সারাদেশে ৭ দিনের লকডাউন ঘোষণা করেছে সরকার। এমন ঘোষণার পর নগরীর বাস, ট্রেন ও লঞ্চ টার্মিনালগুলোতে ঘরমুখো মানুষের ভিড় বাড়ে। পরিবহন সংশ্লিষ্টরা জানিয়েছেন, এ দুদিনে কয়েক লাখ মানুষ রাজধানী ঢাকা ছেড়েছেন।

শনিবার (৩ এপ্রিল) ও রবিবার (৪ এপ্রিল) নগরীর বাস টার্মিনালগুলোতে ছিল উপচেপড়া ভিড়। একইভাবে ট্রেন ও লঞ্চ টার্মিনালেও ঘরমুখো মানুষের ভিড় দেখা গেছে। পরিস্থিতি এমন পর্যায়ে পৌঁছেছে যে কর্তৃপক্ষ সামাল দিতে হিমশিম খেয়েছে। অভিযোগ রয়েছে, যাত্রীদের এমন ভিড়ে অর্ধেক যাত্রী পরিবহন তো দূরের কথা সব আসনে যাত্রী নিয়েও দ্বিগুণ ভাড়া আদায় করেছে পরিবহন মালিকরা।

নগরীর বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সঙ্গে কথা বলে জানা গেছে, রাজধানী ছাড়া এসব মানুষের সিংহভাগই নিম্ন, নিম্ন মধ্যবিত্ত ও মধ্যবিত্ত পরিবারের। তারা জানিয়েছেন, করোনার প্রথম লকডাউনে এসব শ্রেণির মানুষের বেশির ভাগই কর্ম হারিয়েছিলেন। তখন অনেকেই লকডাউনে আটকা পড়ে বাড়ি ভাড়াও দিতে পারেননি। এ অবস্থায় এবারের লকডাউনে তাই আগেভাগেই অনেকেই রাজধানী ছেড়েছেন।

জানা গেছে, গত দুদিনে কয়েক লাখ মানুষ ঢাকা ছেড়েছেন। যারা ঢাকা ছাড়ছেন তাদের অনেকেই ছোটখাটো ব্যবসায়ী। তবে অনেকেই নিজেদের পরিবার পরিজনকে বাড়ি পাঠিয়ে দিয়ে একাই ঢাকা রয়েছেন।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *