২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

বাংলাদেশ সফরের আগে আরেকটি ধাক্কা খেল অস্ট্রেলিয়া

আপডেট : জুলাই ২৬, ২০২১ ৯:০০ অপরাহ্ণ

38

ভয়েস বাংলা ডেস্ক

চোট যেন পিছু ছাড়ছেই না অস্ট্রেলিয়ার। অধিনায়ক অ্যারন ফিঞ্চ ওয়েস্ট ইন্ডিজের পাশাপাশি বাংলাদেশ সফর থেকেও ছিটকে গেছেন আগেই।

এবার অ্যাঙ্কেলের চোটে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে অনিশ্চিত হয়ে পড়েছেন ব্যাটসম্যান বেন ম্যাকডারমট। দ্বিতীয় ওয়ানডেতে চোটটা পেয়েছেন তিনি। ওয়েস্ট ইন্ডিজে সিরিজটা শেষ করেই বাংলাদেশের বিমানে ওঠার কথা অস্ট্রেলিয়া দলের।

ম্যাকডারমট চোট পেয়েছেন একটু অদ্ভুতভাবেই। জেসন হোল্ডারের একটা শট বাউন্ডারিতে ক্যাচ নিতে গিয়েছিলেন ক্যারিয়ারের দ্বিতীয় ওয়ানডে খেলতে নামা অস্ট্রেলিয়ান।

মাঠের পাশে রাখা বৃষ্টির কাভারে পা পিছলে কাঠের একটা বিজ্ঞাপনী বোর্ডের সঙ্গে ধাক্কা লেগেছিল তাঁর। ফিজিওর দ্বারস্থ হয়েছিলেন। পরে মাঠে ফিল্ডিংয়ে ফিরলেও ম্যাচের পরদিন অ্যাঙ্কেল ফুলে যায় ম্যাকডারমটের। তৃতীয় ওয়ানডের দিন সকালে স্ক্যান করানোর পরই তাঁর ব্যাপারে সিদ্ধান্ত নেবে অস্ট্রেলিয়া।

ম্যাকডারমট শেষ পর্যন্ত না খেলতে পারলে তৃতীয় ওয়ানডেতে দলে আসতে পারেন ড্যান ক্রিশ্চিয়ান। ২০১৭ সালের পর থেকে ওয়ানডে দূরে থাক, কোনো লিস্ট ‘এ’ ম্যাচই খেলেননি ৩৮ বছর বয়সী অলরাউন্ডার ক্রিশ্চিয়ান। তাঁর পাশাপাশি দলে ফিরতে পারেন টি-টোয়েন্টি সিরিজে চোট পাওয়া অ্যাশটন অ্যাগারও।

শেষ পর্যন্ত চোটের কারণে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শেষ ওয়ানডের পাশাপাশি বাংলাদেশ সফরেও ম্যাকডারমটকে নিয়ে অনিশ্চয়তা দেখা দিলে সেটা অস্ট্রেলিয়ার জন্য উদ্বেগেরই। এমনিতেই নিয়মিত অধিনায়ক অ্যারন ফিঞ্চ হাঁটুর অস্ত্রোপচার করাতে অস্ট্রেলিয়া ফিরে যাবেন, আসতে পারবেন না বাংলাদেশ সফরে।

বিভিন্ন কারণে আগে থেকেই ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশ সফরে অস্ট্রেলিয়া পাবে না ডেভিড ওয়ার্নার, স্টিভেন স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, মারনাস ল্যাবুশেন, প্যাট কামিন্সদেরও। জৈব-সুরক্ষা বলয়ে জটিলতায় চোটের কারণে ছিটকে যাওয়া ক্রিকেটারদের বদলিও নিতে পারবে না অস্ট্রেলিয়া।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ শেষে সরাসরি বাংলাদেশে আসবে অস্ট্রেলিয়া। বিসিবির ঘোষিত সূচি অনুযায়ী, ২৯ জুলাই আসার কথা তাদের। এরপর ৩, ৪, ৬, ৭ ও ৯ আগস্ট পাঁচটি টি-টোয়েন্টি খেলবে তারা। সবগুলো ম্যাচই হবে মিরপুরের শেরেবাংলা স্টেডিয়ামে।

জৈব-সুরক্ষা বলয়ে প্রবেশের নির্ধারিত সময় পেরিয়ে যাওয়ার কারণে বাংলাদেশের হয়ে এ সিরিজে খেলতে পারবেন না মুশফিকুর রহিম। চোটের পুনর্বাসন প্রক্রিয়া চলছে বলে থাকবেন না তামিম ইকবালও।

সূত্র – প্রথম আলো




ছবি