৮ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ | ২৩শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

বাংলাদেশের ‘ভুয়া’ করোনা সনদের খবর ইতালির গণমাধ্যমে প্রধান শিরোনাম!

আপডেট : জুলাই ৯, ২০২০ ১২:৫৭ পূর্বাহ্ণ

412

ভয়েস বাংলা ডেস্ক

বাংলাদেশে কোভিড-১৯ এর ‘ভুয়া’ সনদ বিক্রি হচ্ছে বলে ইতালির একাধিক জাতীয় দৈনিকে খবর প্রকাশ করা হয়েছে।ইতিমধ্যে সংবাদটি ‘টক অব দ্য কান্ট্রিতে’ পরিণত হয়েছে। শুধু তাই নয়, এই সংবাদ ইউরোপের অন্য দেশে ছড়িয়ে পড়েছে।

সম্প্রতি টেস্ট না করেই করোনাভাইরাস পরীক্ষার ভুয়া রিপোর্ট দেয়াসহ নানা অভিযোগে উঠে বাংলাদেশের রিজেন্ট হাসপাতালের বিরুদ্ধে। এরপর গত মঙ্গলবার সিলগালা করে দেয়া হয় ঢাকার উত্তরায় রিজেন্ট হাসপাতাল ও রিজেন্ট গ্রুপের প্রধান কার্যালয়।

এর পরদিনই ইতালির গণমাধ্যমগুলোতে বাংলাদেশের এই বিষয়টি নিয়ে সংবাদ প্রকাশ করা হয়। শুধু তাই নয়, বুধবার কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইটে করে দোহা থেকে যাওয়া ১২৫ বাংলাদেশিকে বিমান থেকে নামতে দেয়নি ইতালি।

বুধবার ইতালির পাঠকপ্রিয় পত্রিকা ইল মেসাজ্জেরোর প্রথম পাতায় ‘দাল বাংলাদেশ কন তেস্ত ফালসি’ বা ‘বাংলাদেশ থেকে ভুয়া টেস্ট সহকারে’ শিরোনামে প্রধান প্রতিবেদন প্রকাশ করা হয়েছে।প্রতিবেদনে বলা হয়েছে, বাংলাদেশে জ্বর নিয়েও দেশ ছাড়তে মাত্র ৩৬ ইউরো বা সাড়ে তিন হাজার টাকার প্রয়োজন।

স্লোভেনিয়া ইউনিভার্সিটির বাংলাদেশি শিক্ষার্থী রাকিব হাসান রাফি যুগান্তরকে জানান, তার এক ইতালিয়ান শিক্ষক সকালে তাকে ডেকে পত্রিকার শিরোনামটি দেখান। সংবাদটি এখন ‘টক অব দ্য টাউনে’ পরিণত হয়েছে বলে জানান তিনি।

তথ্য সূত্র – যুগান্তর




3 thoughts on “বাংলাদেশের ‘ভুয়া’ করোনা সনদের খবর ইতালির গণমাধ্যমে প্রধান শিরোনাম!

Comments are closed.