২রা অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ | ১৭ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

প্রবাসে এক বাংলাদেশি ভাইয়ের ছোট্ট একটু ভালবাসা…

আপডেট : সেপ্টেম্বর ১১, ২০২০ ১২:৫৫ পূর্বাহ্ণ

32

বাবু সাহা, লেবানন থেকে

বাংলাদেশি ভাইটির নাম পাভেল।থাকে লেবাননের সাঈদা জেলায়।গতকাল ফোন করে বলল, ভাই আমি আপনার জন্য কিছু বাংলাদেশি সবজি আনতে চাই।আমিঃ ভাই আমি তোমাকে চিনি না, জানি না।

আমার জন্য কেন এত দূর থেকে সবজি আনতে যাবে?

উত্তরঃ ভাই আপনাকে আমি ভালবাসি, তাই আমার ক্ষেতের কিছু সবজি আপনাকে দিতে চাই।

আমিঃ ঠিক আছে ভাই।

আজ বুধবার সকালে দুই হাতে দুই ব্যাগ ভর্তি সবজি নিয়ে দূতাবাসের সামনে হাজির।আবারো ফোন।

দাদা আপনি কোথায়? আমি তো দূতাবাসের সামনে সবজি নিয়ে দাঁড়িয়ে আছি।

উত্তরঃ আসছি ভাই, তুমি একটু অপেক্ষা কর।দশ মিনিটের মধ্যেই আমি ট্যাক্সি নিয়ে দূতাবাসের সামনে।আমাকে দেখে আমার হাতে সবজির ব্যাগগুলো দিয়ে বলল, ভাই আপনি যদি এই সবজিগুলো নেন, তাহলে অনেক খুশি হব।

আমিঃ আমি একা থাকি।এত সবজি দিয়ে আমি কি করবো?তাছাড়া এত দূর থেকে এত ভারী ব্যাগগুলো বহন করতে তো তোমার অনেক কষ্ট হযেছে।

উত্তরঃ সমস্যা হয় নাই ভাই।আপনাকে ভালবাসি বলেই আপনাকে কিছু দিতে চেয়েছি।হাতে ব্যাগগুলো ধরিয়ে দিয়ে বিদায় নিয়ে দ্রুত দূতাবাসের ভিতরে চলে গেল।কারো প্রতি ভালবাসা, শ্রদ্ধা এগুলো মনের গহীন থেকে আসে।সত্যিকারের ভালবাসায় কোন ধর্ম বর্ণ থাকে না।প্রতিদিনই প্রচুর সংখ্যক প্রবাসী ফোন করে বিভিন্ন তথ্য জানতে চায।আমিও আমার সাধ্যমত তথ্য দিয়ে তাদের সহযোগিতা করি।এতেই তারা পুলকিত হয়।

প্রবাসীরা কারো কাছে কোন আর্থিক সাহায্য চায় না, শুধু একটু ভালবাসা চায়, যে কোন বিষয়ে স্বান্তনা চায়।সামান্যতম ভালবাসা দিয়ে আপনি প্রবাসীদের মনের গহীনে জায়গা করে নিতে পারবেন।তাই আসুন, প্রতারনা-হিংসা নয়, ভালবাসার সুবাতাস ছড়িয়ে দেই সকল প্রবাসীদের মাঝে।জয় হোক সকল প্রবাসীর।সবাই ভাল ও সুস্থ থাকুক, সেই প্রার্থনা করি।

ফেসবুক স্ট্যাটাস