২১শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ | ৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

প্রবাসীরাই পারেন আধুনিক বাংলাদেশ গড়তে-আবুধাবীতে, টিভিটির উদ্বোধনকালে ব্যবসায়ী আবুল কাশেম

আপডেট : অক্টোবর ১৭, ২০২০ ৯:১৪ অপরাহ্ণ

129

মুহাম্মদ মোরশেদ আলম, ইউএই থেকে

বিশ্বের অন্যতম আধুনিক দেশ হিসাবে প্রিয় মাতৃভূমি বাংলাদেশকে গড়ে তুলতে সকল প্রবাসীদের ঐক্য বদ্ধ হয়ে কাজ করার আহবান জানিয়েছেন আবুধাবী প্রবাসী ব্যবসায়ী মুহাম্মদ আবুল কাশেম। তিনি গত শুক্রবার (১৬ অক্টোবর-২০২০) তার মালিকাধীন তারেক আল টিকা বিল্ডিং ম্যাটেরিয়ালস ট্রেডিং (টিভিট) এর উদ্বোধনকালে এ কথা বলেন। এর আগে ফিতা এবং কেক কেটে তারেক আল টিকা বিল্ডিং ম্যাটেরিয়ালস ট্রেডিং এর শুভ উদ্বোধন করেন আমিরাতের লোকাল ব্যবসায়ী মুহাম্মদ কারিম লস্কারণ।

সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবি সিটির মদিনা যায়েদ শপিং সেন্টারের পিছনে NMC MEDICAL এর পাশে হায়দ্রাবাদ রেস্টুরেন্ট বিল্ডিংএ তারেক আল টিকা বিল্ডিং ম্যাটেরিয়ালস ট্রেডিং এর যাত্রাকালে ব্যবসায়ী মুহাম্মদ আবুল কাশেম বলেন প্রায় ৮ মাসের করোনা পরিস্থিতি কাটিয়ে আমরা ব্যবসায়ীরা আবার ঘুড়ে দাড়ানোর চেষ্টা করছি। তিনি বলেন আমরা প্রবাসে কঠোর পরিশ্রম করছি আমাদের পরিবার, পরিজন এবং প্রিয় মাতৃভূমির জন্য। এ ছাড়াও তিনি বলেন প্রবাসীরা ঐক্যবদ্ধ হয়ে কাজ করলে জন্মভূমি বাংলাদেশকে বিশ্বের অন্যতম আধুনিক রাষ্ট্র হিসাবে প্রতিষ্ঠা করা অবশ্যই সম্ভব হবে। তাই প্রবাসীদের বৈধ চ্যানেলে টাকা পাঠিয়ে দেশের জন্য ঐক্য বদ্ধ হয়ে কাজ করার আহবান জানান তিনি। পাশাপাশি প্রবাসীদের সুখে দু:খে দূতাবাস তথা সরকারের সহযোগিতা কামনা করেন তিনি।

এসময় ব্যবসায়ী আবুল কাশেমের ছোট ভাই কোম্পানির সিইও মুহাম্মদ আবুল বাশার জানান তাদের মালিকাধীন তারেক আল
টিকা বিল্ডিং ম্যাটেরিয়ালস ট্রেডিং এ বিল্ডিং র্নিমাণের সব ধরনের সরঞ্জামাদি পাওয়া যাবে এবং সবাইকে তাদের দোকানে আসার আমন্ত্রণ জানান। সবশেষে তিনি ভিসা সংক্রান্ত জটিলতা সমাধানের জন্য সরকারের প্রতি বিশেষ অনুরোধ করেন।

চট্টগ্রামের রাউজান থানার আধার মানিক গ্রামের ননা হাজী তালুকদারের বাড়ির হাজী আবু আহমদ এর বড় সন্তান মুহাম্মদ আবুল কাশেমের গ্রিন স্টেপ কন্ট্রাক্টিং কোম্পানি, ফানার আল বাহার জেনারেল মেইন্টেন্যান্স, গোল্ড ট্রান্স ইলেকট্রিকেল এপ্লিকেন্স মোটর রিপেয়ার শপ নামে তার আরো কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি ছিলেন আলহাজ্ব ইন্জিনিয়ার মুহাম্মদ ফরিদ, এমদাদুল হক, মুহাম্মদ হারুন, মুহাম্মদ মনছুর ঘড়ি, মুহাম্মদ রাহাত চৌধুরী, মুহাম্মদ শওকত নোমান, মুহাম্মদ ইসহাক, মুহাম্মদ খোরশেদ, মুহাম্মদ আনোয়ার, মুহাম্মদ নাজিম উদ্দিন, মুহাম্মদ জয়নাল আবদীন বাপ্পা, মুহাম্মদ নুরুল আমিন, মুহাম্মদ জসিম, মুহাম্মদ মুসলিম উদ্দিন, মুহাম্মদ মোজাম্মেল হক, মুহাম্মদ শেখ কামালম, মুহাম্মদ নঈম উদ্দীন,মুহাম্মদ ইব্রাহিম ও কোম্পানির সুপারভাইজার মুহাম্মদ শাহজাহান সহ আরো অনেকে।

এর আগে উদ্বোধনী অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলোয়াত, দোয়া মাহফিল, ও বিশেষ মোনাজাত করা হয়।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *