১৭ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ৪ঠা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

পশ্চিমবঙ্গে তৃতীয় দফা ভোট চলছে

আপডেট : এপ্রিল ৬, ২০২১ ১:১১ অপরাহ্ণ

6

ভয়েস বাংলা ডেস্ক

ভারতের পশ্চিমবঙ্গ রাজ্য বিধানসভার নির্বাচনের তৃতীয় দফা ভোট গ্রহণ চলছে। মঙ্গলবার (৬ এপ্রিল) দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া ও হুগলি জেলার ৩১টি আসনে ভোট নেওয়া হচ্ছে। এই তিন জেলা তৃণমূল-অধ্যুষিত হওয়ায় বিজেপির জন্য আজ কঠিন পরীক্ষা। ভাগ্য নির্ধারণ হবে ১০ হেভিওয়েট প্রার্থীরও। 

স্থানীয় সময় সকাল ৭টা থেকে দক্ষিণ ২৪ পরগনার ১৬টি, হাওড়ার ৭টি এবং হুগলি জেলার ৮টি আসনে ভোট গ্রহণ শুরু হয়। এই ৩১টি আসনে সর্বশেষ ২০১৬ সালে বিধানসভা নির্বাচনে ৩০টি আসনে জিতেছিল তৃণমূল আর একটিতে কংগ্রেস। তবে ২০১৯ সালের লোকসভা নির্বাচনের ক্ষেত্রে এসব আসনের মধ্যে ৮টিতে এগিয়ে ছিলেন বিজেপি প্রার্থীরা।

রাজ্যের ২৯৪টি আসনের মধ্যে প্রথম দফায় ৩০টি এবং দ্বিতীয় দফায়ও ৩০টি আসনে ভোট নেওয়া হয়েছে।

অবাধ ও সুষ্ঠুভাবে ভোট গ্রহণ নিশ্চিত করতে এলাকাগুলোতে নিরাপত্তাব্যবস্থা জোরদার করেছে নির্বাচন কমিশন। ভোটকেন্দ্রে জারি করা হয়েছে ১৪৪ ধারা। আজ ১০ হাজার ৮৭১টি কেন্দ্রে ভোট দিচ্ছেন ৭৮ লাখ ৫২ হাজার ৪২৫ জন ভোটার। ৩১টি আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন ২০৫ জন প্রার্থী। নারী প্রার্থী মাত্র ১৩ জন।

রাজ্যে হঠাৎ করে করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় ভোটকেন্দ্রগুলোতে পর্যাপ্ত সুরক্ষাব্যবস্থা নেওয়া হয়েছে। থার্মাল স্ক্রিনিং করে ভোটকেন্দ্রে ঢুকছেন ভোটাররা, করতে হচ্ছে হাত স্যানিটাইজও। ভোটারদের গ্লাভস-মাস্ক সরবরাহ করেছে কর্তৃপক্ষ। শারীরিক অক্ষম ও প্রবীণ ব্যক্তিদের জন্য রাখা হয়েছে পোস্টাল ব্যালটের ব্যবস্থা।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *